ছাত্রলীগের বাধায় ইবিতে নিয়োগ পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য স্থগিত

ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

ছাত্রলীগের নেতাকর্মীদের বাধায় অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অফিস সহকারী কাম-কম্পিউটার টাইপিস্ট পদের নিয়োগ পরীক্ষা। একইসঙ্গে আগামী ২৪ ও ২৬ ডিসেম্বর পূর্বনির্ধারিত আইকিউএসি, ফাইন আর্টস বিভাগ এবং গণযোগাযোগ  ও সাংবাদিকতা বিভাগের একই পদের টাইপিং দক্ষতা পরীক্ষাও অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়।

আজ বুধবার (২১ ডিসেম্বর) বিকেল ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নিয়োগ পরীক্ষা স্থগিতের বিষয়টি নিশ্চিত হওয়া যায়। যেখানে 'অনিবার্য কারণবশত টাইপিস্ট গ্রহণ স্থগিত করা হয়েছে' বলে উল্লেখ করা হয়।

জানা যায়, আজ সকাল সাড়ে ৯টায় রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অফিস সহকারী কাম-কম্পিউটার টাইপিস্ট এর একটি পদের বিপরীতে পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। পরীক্ষায় ২৬৬ জনকে টাইপিং দক্ষতা পরীক্ষায় আহ্বান করা হয়।  

প্রার্থীরা নির্ধারিত সময়ের আগেই পরীক্ষাস্থল ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনে উপস্থিত হন। পরীক্ষা বোর্ডের আহ্বায়ক ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান। এছাড়া উপ-রেজিস্ট্রার (প্রশাসন) চন্দন কুমার দাস সদস্য সচিব এবং আইসিটি সেলের পরিচালক অধ্যাপক আহসান-উল-আম্বিয়া বিশেষজ্ঞ সদস্য ছিলেন।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, সকালে পরীক্ষার জন্য রেজিস্ট্রার পরীক্ষাস্থলে গেলে তাকে বাধা দেন ছাত্রলীগের চাকরিপ্রত্যাশী সাবেক ও বর্তমান বেশকিছু নেতাকর্মী। এতে রেজিস্ট্রার ফিরে যান। একইসঙ্গে প্রার্থীদেরও চলে যেতে বলেন নেতাকর্মীরা। পরে প্রার্থীরা বিকেল পর্যন্ত অপেক্ষা করে চলে যান। 

ইবি শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, যারা পরীক্ষা স্থগিত করেছে তারা ছাত্রলীগের সাবেক নেতাকর্মী, যারা দীর্ঘদিন থেকে চুক্তিভিত্তিক নিয়োগে কাজ করে আসছিল। বর্তমান কমিটির কেউ সেখানে ছিল না।

ইবি রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বলেন, অনিবার্য কারণবশত পরীক্ষা স্থগিত করা হয়েছে। এর বাইরে আমার আর কিছু বলার নেই।

ইবি উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম বলেন, কারা কি করেছে সবাই বিষয়টি জানে। প্রশাসনের পক্ষ থেকে আমাদের কিছু করার নেই। আমরা তো কারো সঙ্গে মারামারি করতে পারি না।


সর্বশেষ সংবাদ