ধর্ষণ ও নারী নির্যাতন বন্ধে ৫ ঘন্টায় হাঁটল ১৮ কিলোমিটার

নেত্রকোণা সরকারি কলেজের ২৫ জন তরুণ-তরুণী
নেত্রকোণা সরকারি কলেজের ২৫ জন তরুণ-তরুণী  © টিডিসি ফটো

ঘড়িতে সময় সকাল ৮টা ১৫ মিনিট। তখনও ঘণ কুয়াশা। আকাশে সূর্যের লুকোচুরি খেলা। এর মধ্যেই ২৫ জন তরুণ-তরুণী নেত্রকোণা সরকারি কলেজ প্রাঙ্গণ থেকে পদযাত্রা শুরু করলেন। গন্তব্য বারহাট্টা উপজেলার বারহাট্টা সরকারি কলেজ প্রাঙ্গণ। দূরত্ব ১৮ কিলোমিটার। তাঁদের হাতে বিভিন্ন ধরনের সচেতনতামূলক প্ল্যাকার্ড। উদ্দেশ্য মাদক, বাল্যবিবাহ, ধর্ষণ, নারী নির্যাতন প্রভৃতি বন্ধে সচেতনতা বৃদ্ধি করা।

শনিবার (১৭ ডিসেম্বর) বাঁশি বাজিয়ে এই পদযাত্রার উদ্বোধন করেন অদ্য কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক স্কাউট লিডার মিজানুর রহমান।

তাঁরা সবাই নেত্রকোণা সরকারি কলেজের একাদশ, দ্বাদশ, স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর শ্রেণির  শিক্ষার্থী এবং কলেজের রোভার স্কাউটের সদস্য। অংশগ্রহণকারী ২৫  জনের মধ্যে ছাত্রীর সংখ্যা ১০,তাঁদের প্রধান (এসআরএম) স্বর্ণালী আক্তার ও ১৫ জন ছাত্রের প্রধান (এ এস আর এম) মামুন মিয়া দায়িত্ব পালন করেন।

আরও পড়ুন: বিএনপিসহ ২৭ দলের কর্মসূচি ঘোষণা

এ সময় উপস্থিত ছিলেন  নেত্রকোণা সরকারি কলেজ এর রোভার স্কাউট লিডার (গার্ল ইন রেভার)  সুমাইয়া ইসলাম মিতু। কেন্দুয়া সরকারি কলেজ রোভার স্কাউট লিডার (গার্ল -ইন রোভার) লাকী খন্দকার।

শিক্ষার্থীদের সঙ্গে গাইডের দায়িত্বে ছিলেন নেত্রকোণা সরকারি কলেজের প্রাক্তন এস আর এম  জহিরুল হক, ও মিঠুন চৌধুরী । হাঁটার পথে রোভাররা বিভিন্ন হাটবাজারে প্রচারপত্র বিলিসহ সচেতনতামূলক কথা বলেন। এ সময় রাস্তার পাশে থাকা লোকজন হাত তুলে তাঁদের অভিনন্দন জানান।

বেলা ১২টা ২০ মিনিটে রোভার স্কাউটের সদস্যরা গন্তব্যে পৌঁছান। এ সময় বারহাট্টা  সরকারি  কলেজের রোভার স্কাউট লিডার এবং জেলা রোভার সম্পাদক আমিনুল  ইসলাম রিজভী, নেত্রকোণা সরকারি কলেজের এর সহকারী অধ্যাপক ও সাবেক রোভার স্কাউট লিডার  শাহিনুল হক শাহিন, নেত্রকোণা সরকারি কলেজ এর সাবেক এস আর এম (গার্ল ইন রোভার) খন্দকার ফারাজানা, বারহাট্টা সরকারি কলেজের রোভার সিফাত উল্লাহ্ প্রমুখ তাঁদের অভ্যর্থনা জানান।


সর্বশেষ সংবাদ