সেমিফাইনালে আর্জেন্টিনা, নজরুল বিশ্ববিদ্যালয়ে সমর্থকদের উল্লাস

  © টিডিসি ফটো

কাতার বিশ্বকাপ ফুটবল ঘিরে উন্মাদনা এখন বিশ্বজুড়ে। খেলা উপভোগের জন্য জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলে লাগানো হয়েছে বড় পর্দা। সেখানে খেলা উপভোগ করেন শত শত শিক্ষার্থী। খেলার সঙ্গে স্লোগান, হৈ-হুল্লোড়, আতশবাজি ও পটকা ফুটোনোতে মেতে উঠেন সবাই।

তেমনি শনিবার (১০ ডিসেম্বর) মধ্যরাতেও দর্শক সারি কানায় কানায় পূর্ণ হয়ে যায়। রাত একটায় কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা। নির্ধারিত সময়ে নেদারল্যান্ডসের বিপক্ষে আর্জেন্টিনা ২-১ গোলে এগিয়ে থাকলেও অতিরিক্ত যোগ করা ১০ মিনিটে বিপত্তি বাঁধে। অতিরিক্ত সময়ের শেষ মিনিটে ২-২ সমতায় ফেরে নেদারল্যান্ডস।

এরপর অতিরিক্ত সময়ে দুই দলই বেশ কিছু সুযোগ তৈরি করলেও কেউই পায়নি গোলের দেখা। এতেই ফলাফলের জন্য ম্যাচ গড়ায় টাইব্রেকারে। আর টাইব্রেকারে নেদারল্যান্ডসকে ৪-৩ ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে পা রাখে আলবেসিলেস্তেরা। 

আরও পড়ুন: ঢাবিতে ছাত্রদলের পাঁচ ‘নেতা-কর্মীকে’ পিটিয়ে পুলিশে দিল ছাত্রলীগ

খেলা শেষ হতেই দর্শকদের উন্মাদনা শুরু হয়। আর্জেন্টাইন সমর্থকদের মিছিল ও স্লোগানে মুখরিত হয় নজরুল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও আর্জেন্টাইন সমর্থক সজীব আহমেদ বলেন, আমি ছোটবেলা থেকেই আর্জেন্টিনাকে সমর্থন করি। তাই খেলা নিয়ে খুব দুশ্চিন্তার মধ্যে ছিলাম। ম্যাচটি অল্পের জন্য হাত ফসকে বেরিয়ে যাচ্ছিল। তবে টাইব্রেকারে পুরোপুরি মুগ্ধ হয়েছি। এটা মেসির বিদায়ী বিশ্বকাপ। আমি চাই বিশ্বসেরা ফুটবলার মেসির হাতেই এবারের বিশ্বকাপ উঠুক।

অপর এক সমর্থক মেহেদী হাসান বলেন, শৈল্পিক খেলা উপভোগ করার জন্য আর্জেন্টিনাকে সাপোর্ট করি। আজকেও নিরাশ করেনি মেসি-মার্টিনেজরা। খেলার প্রথম অংশে ঠিক থাকলেও শেষের থ্রিলিং মোমেন্টামের জন্য প্রস্তুত ছিলাম না। আবারও মেসি প্রমাণ করলো সর্বকালের সেরা প্লেয়ার সে নিজেই। 

এদিকে আর্জেন্টিনার ঠিক বিপরীত চিত্র দেখা গেছে ব্রাজিল সমর্থকদের মাঝে। অনেক নাটকীয়তার পর পেনাল্টি শুটআউটে ব্রাজিলকে ৪-২ গোলে হারিয়ে জয়লাভ করেছে ক্রোয়েশিয়া। ব্রাজিলের এই হারে হতাশায় ভেঙ্গে পড়েছে ব্রাজিল সমর্থকরা। 

সমর্থকরা বলেন, খেলা আমাদের পক্ষেই ছিল। কিন্তু দুর্ভাগ্যবশত শেষ মুহূর্তে অঘটন ঘটে গেল। তবে আশা করি, আগামীবার আমরা হেক্সা মিশন কমপ্লিট করবো।

অন্যদিকে ব্রাজিলের এই হারে আনন্দ-উল্লাস করতেও দেখা গেছে বিশ্ববিদ্যালয়ের আর্জেন্টাইন সমর্থকদের।


সর্বশেষ সংবাদ