ভিন্নধর্মী নিবেদনে মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের স্মরণ ইবি ছাত্র মুসার

ভিন্নধর্মী নিবেদনে মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের স্মরণ ইবি ছাত্র মুসার
ভিন্নধর্মী নিবেদনে মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের স্মরণ ইবি ছাত্র মুসার  © টিডিসি ফটো

মহান মুক্তিযুদ্ধে সকল আত্মত্যাগী মুক্তিযোদ্ধার স্মরণে দীর্ঘ ২২ কি.মি. দৌড়ে এক ভিন্নধর্মী নিবেদনের নজির সৃষ্টি করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী মুসা হাশেমী। তিনি আল ফিকহ্ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি ইবি ক্যাম্পাস থেকে কুষ্টিয়া শহর পর্যন্ত দীর্ঘ পথ অতিক্রমের মাধ্যমে এ ম্যারাথন দৌড় সম্পন্ন করেন।

গত সোমবার (০৫ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের 'স্মৃতিসৌধ পাদদেশ' হতে সকাল ৬টা ৫১মিনিটে যাত্রা শুরু করে 'মুক্তিমিত্র স্মৃতিস্তম্ভ' চৌড়হাস মোড় ৮টা ৫৬মিনিটে এই ম্যারাথন শেষ হয়।

আরও পড়ুন: ঢাবিতে মাস্টার্সে ভর্তির সুযোগ বাইরের শিক্ষার্থীদেরও, আবেদন চলছে

দীর্ঘ এই 'নিরবচ্ছিন্ন' ম্যারাথনে 'ক্যাম্পাস থেকে মধুপুর থেকে লক্ষ্মীপুর থেকে বিত্তিপাড়া থেকে ভাদালিয়া থেকে বটতৈল থেকে চৌড়হাস মোড় হয়ে তিনি লক্ষ্যস্থানে পৌঁছান। এই যাত্রা পথ অতিক্রম করতে তার মোট সময় লাগে ২ ঘণ্টা ৬ মিনিট।

এ নিয়ে মুসা হাশেমী বলেন, ‘আজকের এই প্রচেষ্টা মহান মুক্তিযুদ্ধে জীবন বিলিয়ে দেয়া সকল মুক্তিযোদ্ধাদের উৎসর্গ করলাম। আমি মনে করি নিয়মিত দৌড়ানোর মাধ্যমে নিজেকে সুস্থ রাখা যায়। সেইসাথে মাদকমুক্ত যুবসমাজ তৈরিতে এর ভূমিকা ব্যাপক।’

প্রসঙ্গত, তিনি দেশের বিভিন্ন স্থানে আয়োজিত হাফ ম্যারাথনে অংশ নেয়ার পূর্ব প্রস্তুতি হিসেবে নিয়মিতভাবে নিজেকে প্রস্তুত করছেন। তারই অংশ হিসেবে 'মহান মুক্তিযুদ্ধে সকল আত্মত্যাগী মুক্তিযোদ্ধার স্মরণে' তার এই ম্যারাথন সম্পন্ন করা হয়েছে।


সর্বশেষ সংবাদ