চাকরি ছেড়ে অনেকে এখন ব্যবসায় মনোযোগী হচ্ছে: উপাচার্য

অধ্যাপক ড. সৌমিত্র শেখর
অধ্যাপক ড. সৌমিত্র শেখর  © ফাইল ছবি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেছেন, এখন অনেকেই চাকরি ছেড়ে দিয়ে ব্যবসার দিকে মনোযোগী হচ্ছে। নিজেরা ফার্ম তৈরি করে নিজেদের মতো করে স্বাবলম্বী হওয়ার চেষ্টা করছে। সোমবার (৫ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগে উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর কর্মশালার উদ্বোধন করেন।

অধ্যাপক সৌমিত্র শেখর বলেন, আমাদের যেসব শিক্ষক ও শিক্ষার্থী একাডেমিক কাজ করেন তাদের সহযোগিতা করা হবে। কেননা ব্যবসা নিয়ে গবেষণা যত বেশি হবে, মানুষ তত বেশি ব্যবসার প্রতি মনোযোগী হবে। ব্যবসা সম্পর্কে সমাজে প্রচলিত নেতিবাচক ধারণাগুলো আমাদের দূর করতে হবে।

আরও পড়ুন: জবিতে আওয়ামীপন্থী শিক্ষকদের নতুন দলের আত্মপ্রকাশ

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হিসাব বিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. সাখাওয়াত হোসেনে। এতে আরও বক্তব্য দেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. নীলোৎপল সরকার। এসময় উপস্থিত ছিলেন নজরুল বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. সাখাওয়াত হোসেন প্রমুখ।

নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, স্কুল ও বিশ্ববিদ্যালয়ের মধ্যে একটি মৌলিক পার্থক্য আছে। স্কুল প্রতিষ্ঠিত জ্ঞানকে ছড়িয়ে দেয় আর বিশ্ববিদ্যালয় নতুন জ্ঞানের সঞ্চালনা করে। বিশ্ববিদ্যালয় গবেষণার মধ্য দিয়ে নতুন জ্ঞানের সৃষ্টি করে। আমাদের শিক্ষক-শিক্ষার্থীদের নতুন জ্ঞান সৃষ্টির দিকে মনোযোগী হতে হবে।


সর্বশেষ সংবাদ