যুবলীগের সমাবেশে না যাওয়ায় হলের কক্ষে তালা ছাত্রলীগের, ভাঙচুর

সরকারি ব্রজমোহন কলেজ
সরকারি ব্রজমোহন কলেজ  © সংগৃহীত

যুবলীগের সমাবেশে না যাওয়ায় সরকারি ব্রজমোহন কলেজের (বিএম) ছাত্রাবাসের বেশ কিছু কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছে ছাত্রলীগ। একইসঙ্গে তিনটি কক্ষের তালা ভেঙে হলটির আবাসিক শিক্ষার্থীদের আসবাবপত্র ফেলে দেওয়া হয়েছে।

ঢাকায় যুবলীগের যুব সমাবেশে যাওয়ার আগে গতকাল বৃহস্পতিবার (১০ নভেম্বর) মধ্যরাতে এসব ঘটনা ঘটেছে। ভুক্তভোগী শিক্ষার্থীদের পক্ষ থেকে বিষয়টি কলেজ প্রশাসনকে জানানো হলেও কার্যত কোন ব্যবস্থা নিতে দেখা যায়নি।

কলেজের মহাত্মা অশ্বিনী কুমার ছাত্রাবাসে গিয়ে দেখা যায়, ছাত্রাবাসটির ‘সি’ ব্লকের ৪২৪, ৪২৫ ও ৪২১ নম্বর কক্ষে তালা ভেঙে কক্ষের ভেতরে ব্যাপক ভাঙচুর করা হয়েছে।

হলটির আবাসিক শিক্ষার্থীরা জানান, ৪২২ নম্বর কক্ষে থাকেন ছাত্রলীগ কর্মী রাকিব, তানভীরসহ বেশ কয়েকজন। তারাই কক্ষগুলোর তালা ভেঙে হামলা চালিয়েছে। কক্ষে থাকা সব আসবাবপত্র বাইরে ফেলে দিয়েছে। একই সঙ্গে গুরুত্বপূর্ণ কাগজপত্র ছড়িয়ে ফেলেছে।

আরও পড়ুন: সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগ-যুবলীগ সংঘর্ষ

তারা জানান, বৃহস্পতিবার সকালে তারা কক্ষে তালা দিয়ে বাড়ি গিয়েছিলেন। ওইরাতে তাদের ফোন দেন তানভীর। তখন বলেন, ‘‘যুবলীগের সমাবেশে না গেলে তাদের ওই কক্ষে থাকতে দেওয়া হবে না। শুক্রবার সকালে এসে তারা দেখতে পান কক্ষের তালা ভাঙা এবং সব আসবাবপত্র বাইরে ফেলে দেওয়া হয়েছে।’’

হলটির আবাসিক শিক্ষার্থী রাকিব হোসেন বলেন, বিষয়টি ভিডিও করে তারা কলেজের অধ্যক্ষকে জানিয়েছেন। তানভীর ও রাকিব জেলা ছাত্রলীগের সহসভাপতি আতিকুল্লাহ মুনিমের অনুসারী।

তবে অভিযোগ অস্বীকার করেছে কলেজ শাখা ছাত্রলীগ। অভিযুক্ত ছাত্রলীগকর্মী তানভীর হোসেন বলেন, ‌আমি রাতে সমাবেশে চলে এসেছি। কারা করেছে তা আমি জানি না। আমাকে অহেতুক দোষ দেওয়া হচ্ছে।

ছাত্রাবাসের সহকারী সুপার রফিকুল ইসলাম বলেন, শিক্ষার্থীরা আমাদের কাছে অভিযোগ দিয়েছেন। আমরা বিষয়টি কলেজ অধ্যক্ষকে অবহিত করেছি। সন্ধ্যায় সরেজমিনে পরিদর্শন করব।

সরকারি বিএম কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ গোলাম কিবরিয়া বলেন, ‌শিক্ষার্থীরা আমাদের কাছে অভিযোগ দিয়েছেন। তাদের কক্ষে তালা ভেঙে কেউ প্রবেশ করেছে। আমি বিষয়টি ছাত্রাবাস কর্তৃপক্ষকে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দিয়েছি।


সর্বশেষ সংবাদ