ইবির চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা ১৪ নভেম্বর

ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ১ম বর্ষ ভর্তি পরীক্ষা ২০২১-২০২২ শিক্ষাবর্ষের চারুকলা বিভাগে আবেদনকারী শিক্ষার্থীদের ব্যবহারিক পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (৯ নভেম্বর) ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষা সমন্বয়কারী অধ্যাপক ড. মিয়া মো. রাসিদুজ্জামানের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গুচ্ছ ভর্তি পরীক্ষায় ‘বি’ ইউনিটের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের মধ্যে যারা ইবির চারুকলা বিভাগে ভর্তির জন্য আবেদন করেছে তাদেরকে আগামি সোমবার (১৪ নভেম্বর) বেলা ১১টায় ব্যবহারিক পরীক্ষার জন্য বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র নজরুল একাডেমিক ভবনে উপস্থিত হওয়ার জন্য অনুরোধ করা যাচ্ছে। 

এছাড়া, সকল পরীক্ষার্থীকে গুচ্ছভর্তি পরীক্ষার প্রবেশপত্র এবং ইবিতে আবেদনের একনলেজমেন্ট স্লিপ সঙ্গে নিয়ে আসতে হবে। সেই সাথে বিজ্ঞপ্তিতে উপরোক্ত কাগজপত্র, ছবি আঁকার উপকরণ এবং সাধারণ হাতঘড়ি ব্যতিত অন্য কোনো কাগজ পত্র অথবা ইলেকট্রনিক ডিভাইস না রাখার পরামর্শ দেয়া হয়।

আরও পড়ুন: নবীন শিক্ষার্থীদের পাশে থাকার ঘোষণা টিটি কলেজ ছাত্রলীগের

এর আগে, গত শুক্রবার (৪ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিশ্ববিদ্যালয়টির ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তির প্রথম মেধাতালিকা প্রকাশিত হয়েছে। মেধাতালিকায় ‘এ’ ইউনিটে ৯৪৯ জন, ‘বি’ ইউনিটে ৬০৮ জন, ‘সি’ ইউনিটে ৪৩৩ জন স্থান পেয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক আহসান-উল-আম্বিয়া জানিয়েছেন, এই তালিকায় স্থানপ্রাপ্ত মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের ফলসহ ভর্তিচ্ছুদের সর্বনিম্ন নম্বর ‘এ’ ইউনিটে ৮২ দশমিক ৬৯, ‘বি’ ইউনিটে ৮০ দশমিক ১৩ ও ‘সি’ ইউনিটে ৮২ দশমিক ৫৯ নম্বর। আগামী ১৫ নভেম্বরের মধ্যে দ্বিতীয় মেধাতালিকা প্রকাশিত হবে।


সর্বশেষ সংবাদ