প্রশাসনের জবাবদিহিতা নিশ্চিতকরণসহ ৭ দফা দাবি জবি সাদা দলের 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়
জগন্নাথ বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

প্রশাসনের সর্বক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণ, সকল প্রকার দুর্নীতি ও অনিয়মের সুষ্ঠু তদন্ত এবং বিচার নিশ্চিতকরণসহ সাত দফা দাবি জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাদা দল। রোববার (২৩ অক্টোবর) সাদা দলের নব নির্বাচিত কার্যনির্বাহী পরিষদের এক মতবিনিময় সভায় সংগঠনটির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. রইছ উদদীন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে এসব দাবি জানান। 

অন্য দাবিসমূহ হল, অবিলম্বে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ন্যায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সুপারনিউমারারি ও অনারারি অধ্যাপকের পদ সৃষ্টির নীতিমালা প্রবর্তনের মাধ্যমে অবসরে যাওয়া অভিজ্ঞ অধ্যাপকদের বিভাগের চাহিদা অনুযায়ী নিয়োগের ব্যবস্থা গ্রহণ; জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের স্বকীয়তা, সম্মান ও ঐতিহ্য রক্ষার স্বার্থে অবিলম্বে সমন্বিত গুচ্ছ পদ্ধতি থেকে নিজস্ব ব্যবস্থাপনায় ভর্তি পরীক্ষার মাধ্যমে ছাত্র-ছাত্রী ভর্তির ব্যবস্থা করা; একমুখী দৃষ্টিভঙ্গি পরিহার পূর্বক ক্যাম্পাসে অংশগ্রহণমূলক সহাবস্থান নিশ্চিতকরণ; নতুন ক্যাম্পাস ভিত্তিক বিশ্ববিদ্যালয়ের মাস্টারপ্ল্যানে বর্তমান ক্যাম্পাসকে গুরুত্ব প্রদান; বিশ্ববিদ্যালয় প্রশাসনে যোগ্য,সৎ ও অভিজ্ঞ শিক্ষকদের নিয়োগ প্রদানের ব্যবস্থা করা। 

এদিকে মতবিনিময় সভায় সাদা দলের সিনিয়র সদস্য সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মো. রেজাউল করিমকে পি.এল.আর.এ যাওয়া উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়।


সর্বশেষ সংবাদ