৪৩তম বিসিএস

পরীক্ষার হলে ‘নিষিদ্ধ সামগ্রী আনায়’ একজনের প্রার্থীতা বাতিল

৪৩তম বিসিএস প্রিলি পরীক্ষা
৪৩তম বিসিএস প্রিলি পরীক্ষা  © ফাইল ফটো

পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় ৪৩তম বিসিএসের একজনের প্রার্থীতা বাতিল করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আজ বুধবার কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) নূর আহমদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ৪৩তম বিসিএস পরীক্ষা-২০২০ এর প্রিলিমিনারি টেস্টে পরীক্ষার হলে নিষিদ্ধ সামগ্রী বহন করায় বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের ‘অপরাধমূলক আচরণের জন্য শৃঙ্খলামূলক ব্যবস্থা গ্রহণ নীতিমালা-২০০০ অনুযায়ী কমিশন কর্তৃক ১১১১৯৪৮৩ রেজিস্ট্রেশন নম্বরধারী প্রার্থীকে (মো: আহসান হাবীব মজুমদার) কলাম-৩ এ বর্ণিত শাস্তি প্রদান করা হলো।

এই বিসিএসের নির্দেশনায় বলা হয়েছিল, “পরীক্ষাকেন্দ্রে বইপুস্তক, সব ধরনের ঘড়ি, মোবাইল ফোন, ক্যালকুলেটর, সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস, ব্যাংক কার্ড বা ক্রেডিট কার্ড ধরনের কোনো ডিভাইস, গহনা ও ব্যাগ আনা সম্পূর্ণ নিষেধ।”

গত বছরের ২৯ অক্টোবর ঢাকাসহ ৮টি বিভাগীয় শহরের বিভিন্ন কেন্দ্রে ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এদিকে, চলতি সপ্তাহেই এই বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হবে জানা গেছে। এ লক্ষ্যে ইতিমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

এই বিসিএসের বিজ্ঞপ্তি অনুযায়ী, এই বিসিএসের মাধ্যমে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জন কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০ জন, পররাষ্ট্র ক্যাডারে ২৫ জন, শিক্ষা ক্যাডারের জন্য ৮৪৩ জন, অডিটে ৩৫ জন, তথ্যে ২২ জন, ট্যাক্সে ১৯ জন, কাস্টমসে ১৪ জন ও সমবায়ে ১৯ জন নিয়োগ দেওয়া হবে।


সর্বশেষ সংবাদ