৪১তম বিসিএস

নন-ক্যাডার থেকে মাধ্যমিকে সহকারী শিক্ষক নেবে ১৮১৭ জন

পিএসসি
পিএসসি  © ফাইল ফটো

৪১তম বিসিএসের মাধ্যমে থেকে নন-ক্যাডার থেকে ১০ম গ্রেডে ১ হাজার ৮১৭ জনকে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে নিয়োগ দেওয়া হবে। আজ বুধবার (২২ নভেম্বর) সরকারি কর্ম কমিশনে (পিএসসি) থেকে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ হয়। 

এতে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ১০ম গ্রেডে বাংলার সহকারী শিক্ষক হিসেবে নেবে ২৭২ জনকে, ইংরেজিতে নেবে ২৩৫ জনকে, গণিত নেবে ৬৯ জনকে, সামাজিক বিজ্ঞান নেবে ৬৭ জনকে, ভৌতবিজ্ঞানে নেবে ১৯৯ জনকে, জীববিজ্ঞানে নেবে ১৮৭ জনকে, ব্যবসায় শিক্ষা নেবে ২১৩ জনকে, ভূগোলে নেবে ২২৬ জনকে, চারুকলায় নেবে ১০৪ জনকে, শারীরিক শিক্ষায় নেবে ৫৮ জনকে, ধর্মে নেবে ১০৩ জনকে এবং কৃষিতে নেবে ৮৪ জনকে।

আগ্রহী প্রার্থীরা আগামীকাল বৃহস্পতিবার (২৩ নভেম্বর) রাত ১০টা থেকে ২৭ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিটি পর্যন্ত অনলাইনে ফর্ম পূরণ করতে পারবেন।

উল্লেখ্য, ৪১তম বিসিএসের চূড়ান্ত ফলে উত্তীর্ণ হয়েও যাঁরা ক্যাডার পাননি, তাঁদের মধ্য থেকে ৪ হাজার ৫৩ জনকে নন-ক্যাডার পদে নিয়োগের জন্য আজ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পিএসসি। বিজ্ঞপ্তিতে বলা হয়, বিভিন্ন মন্ত্রণালয় ও অধিদপ্তরে ৯ম থেকে ১২তম গ্রেডের শূন্য পদে নিয়োগ দেওয়া হবে। এর আগে গত ৩ আগস্ট ৪১তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করে তারা।

এই বিসিএসের মাধ্যমে ২ হাজার ৫২০ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করা হয়। পেশাগত ১৬টি ক্যাডারে যোগ্য প্রার্থী না পাওয়ায় কাউকে সুপারিশ করতে পারেনি পিএসসি। এ ছাড়া নন-ক্যাডারে ৯ হাজার ৮২১ জন প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর প্রকাশ করা হয়েছে।


সর্বশেষ সংবাদ