৪১তম বিসিএসের ফল প্রকাশ, ক্যাডার হলেন ২৫২০ জন

সরকারি কর্ম কমিশন
সরকারি কর্ম কমিশন  © ফাইল ছবি

৪১তম বিসিএসের চূড়ান্ত ফলাফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ফলাফল পিএসসির ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে।

পিএসসি’র একটি নির্ভরযোগ্য সূত্র দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানিয়েছে, ৪১তম বিসিএসের মাধ্যমে ক্যাডার হিসেবে  ২ হাজার ৫৩৬ জনকে নিয়োগের সুপারিশ করার কথা ছিল। তবে ১৬টি পদে নিয়োগযোগ্য প্রার্থী পাওয়া যায়নি। এজন্য ২ হাজার ৫২০ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছে।

৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি অনুযায়ী সবচেয়ে বেশি নেওয়া হবে শিক্ষা ক্যাডারে। এই ক্যাডারে ৮৮৮ জনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষার পরে বেশি নিয়োগ হবে প্রশাসন ক্যাডারে। প্রশাসনে ৩২৩ জনকে নিয়োগ দেওয়া হবে। পুলিশে ১০০, বিসিএস স্বাস্থ্যতে সহকারী সার্জন ১০৮ জন ও সহকারী ডেন্টাল সার্জন ১৭১ জনকে নেওয়া হবে।

পররাষ্ট্রে ২৫ জন, আনসারে ২৩ জন, নিরীক্ষা ও হিসাব ২৩ জন, সমবায় ৮ জন, শুল্ক ও আবগারি ২৩ জন, পরিবার পরিকল্পনা ১৭৩ জন, খাদ্য ৮ জন, পররাষ্ট্র ২৫ জন, তথ্য ৩৮ জন, ডাক ২ জন, রেলওয়ে ৮ জন, কর ৬০ জন ও বাণিজ্যে ৪ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছে।

এছাড়াও কৃষিতে ২৩০ জন, মৎস্য ৪৮ জন, খাদ্য ২ জন, বন ৩৬ জন, তথ্য (সহকারি বেতার প্রকৌশলী) ৯ জন, পশুসম্পদ ৭৬ জন, জনস্বাস্থ্য প্রকৌশল ৩৬ জন, গণপূর্ত ৫১ জন, রেলওয়ে ৯ জন, সড়ক ও জনপদ ২৩ জন, পরিসংখ্যানে ১২ জনকে নিয়োগের সুপারিশ করেছে সংস্থাটি।


সর্বশেষ সংবাদ