শিক্ষার্থীদের জন্য সব মন্ত্রণালয়ে চালু হয়েছে ইন্টার্নশিপ: নসরুল হামিদ

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ
বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ  © সংগৃহীত

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, তরুণ শিক্ষার্থীদের জন্য সব মন্ত্রণালয়ে এ বছর থেকে ইন্টার্নশিপ চালু হয়েছে। এটি সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের  (সিআরআই) বড় একটি অর্জন। গতকাল শনিবার সাভারে শেখ হাসিনা যুব উন্নয়ন কেন্দ্রে সপ্তমবারের মতো আয়োজিত জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের চূড়ান্ত পর্বের অনুষ্ঠানে বক্তৃতাকালে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ইতিমধ্যে বিদ্যুৎ, জ্বালানি, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) বিভাগসহ কয়েকটি মন্ত্রণালয় এক হাজারের বেশি তরুণ শিক্ষার্থীদের নিয়ে ইন্টার্নশিপ চালু করেছে।

এ সময় প্রতিমন্ত্রী জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের জুরিবোর্ডের সব সদস্যকে ধন্যবাদ জানিয়ে বলেন, জুরিবোর্ডের সদস্যরা ‘সেরার সেরাদের’ বাছাইয়ে বেশ কিছুদিন ধরে অক্লান্ত পরিশ্রম করেছেন। জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের জন্য এ বছর ৭০০টির বেশি সংস্থা আবেদন করে। জুরিবোর্ডের সদস্যরা এসব সংস্থার মধ্য থেকে বাছাই করে একটা পর্যায়ে নিয়ে এসেছেন। তিনি বলেন, ‘গত সাত বছরে ১৪৫টির বেশি সংগঠনকে আমরা পুরস্কৃত করেছি। প্রায় ২৭০টি সংস্থা আমাদের সঙ্গে আছে। সিআরআইয়ের বড় আরেকটি অর্জন হলো, এ বছর আমরা সব মন্ত্রণালয়ে ইন্টার্নশিপ চালু করেছি। কারণ, মন্ত্রিপরিষদ অনুমোদন দিয়েছে।’

দেশগঠনে এগিয়ে আসা একদল তরুণের হাতে সপ্তমবারের মতো উঠল জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড। ৬টি ক্যাটাগরিতে তরুণদের ১২টি সংগঠনকে বিজয়ী ঘোষণা করা হয় এবারের আয়োজনে। বিজয়ীদের হাতে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড তুলে দেন সিআরআইয়ের চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। এ সময় আরও উপস্থিত ছিলেন সিআরআইয়ের ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক।


সর্বশেষ সংবাদ