ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকে বঙ্গবন্ধু কর্নার

বঙ্গবন্ধু কর্নার
বঙ্গবন্ধু কর্নার  © টিডিসি ফটো

দেশের অন্যতম বেসরকারি বিশ্ববিদ্যালয় ‘ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক (ইউএপি)’ এ বঙ্গবন্ধু কর্নার স্থাপন করা হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ইউনিভার্সিটির কেন্দ্রীয় লাইব্রেরিতে সম্প্রতি এটি স্থাপন করা হয়।

ইউনিভার্সিটির জনসংযোগ দপ্তর জানায়, জাতির পিতা বঙ্গবন্ধুর জীবনী, তাঁর রাজনৈতিক জীবনের ইতিহাস ও রণাঙ্গনের অবিস্মরণীয় অবদান সম্বলিত অসংখ্য বই এই কর্নারে স্থান পেয়েছে। ইউনিভার্সিটির শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী লাইব্রেরি চলাকালীন সময়ে বই পড়ার সুযোগ পাবেন।

জানা যায়, ২০১৮ সালে দেশের সব স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানে বঙ্গবন্ধু কর্নার স্থাপনের উদ্যোগ নেয় শিক্ষা মন্ত্রণালয়। মুক্তিযুদ্ধের ইতিহাস, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও আদর্শ শিক্ষার্থীদের জানানোর জন্যই এ উদ্যোগ নেওয়া হয়েছিল। এরপর থেকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বঙ্গবন্ধু কর্নার স্থাপন করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সে সময় মন্ত্রণালয় থেকে বলা হয়েছিল, প্রাথমিক বিদ্যালয় থেকে শুরু করে উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসহ সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠানের গ্রন্থাগারে বঙ্গবন্ধু কর্নার স্থাপন করা হবে। এসব কর্নারে বঙ্গবন্ধুর জীবন নিয়ে বিভিন্ন প্রকাশনা, গুরুত্বপূর্ণ ছবিসহ যা কিছু সংগ্রহ করা সম্ভব, তা রাখতে বলা হবে।


সর্বশেষ সংবাদ