ড্যাফোডিলের ৯ম সমাবর্তন কাল, সনদ পাবে ১২ হাজার গ্রাজুয়েট

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সমাবর্তন
ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সমাবর্তন  © ফাইল ছবি

আগামীকাল রবিবার (৯ জানুয়ারি) বেসরকারি বিশ্ববিদ্যালয় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইউ) ৯ম সমাবর্তন অনুষ্ঠিত হবে।

ঢাকার অদূরে আশুলিয়াস্থ বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত এই সমাবর্তন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের প্রতিনিধি হিসেবে সভাপতিত্ব করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপ শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কামিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক কাজী শহিদুল্লাহ।

আরও পড়ুন: দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে বিদেশী শিক্ষার্থী বেড়েছে

অনুষ্ঠানে সমাবর্তন বক্তা হিসেবে বক্তব্য রাখবেন শান্তিতে নোবেলবিজয়ী ও ভারতীয় সমাজসেবক কৈলাশ সর্ত্যাী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খান।

অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম লুৎফর রহমান, উপ-উপাচার্য অধ্যাপক ড. এসএম মাহবুব উল হক মজুমদার, কোষাধ্যক্ষ মো. মমিনুল হক মজুমদার, রেজিস্ট্রার অধ্যাপক প্রকৌশলী ড. একেএম ফজলুল হক সহ অনন্যরা।

বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, এবারের সমাবর্তনে ১০ হাজার ৩৪৩ জন স্নাতক ও ১ হাজার ৮২৫ জন স্নাতকোত্তর সহ মোট ১২ হাজার ১৬৮জন শিক্ষার্থীকে সনদ প্রদান করা হবে। অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জনকারী ১২ জন গ্র্যাজুয়েট শিক্ষার্থীকে স্বর্ণপদক প্রদান করবেন।

আরও পড়ুন: শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করতে চায় না সরকার: শিক্ষামন্ত্রী

এদিকে, সমাবর্তনকে স্মরণীয় করতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি দুটি নতুন স্বর্ণ পদক প্রবর্তন করেছে। পদক দুটি হলো বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে স্বর্ণপদক ও শেখ মুজিবুর রহমান স্বর্ণপদক। বাংলাদেশের সুবর্ণজয়ন্তী পদক পাবেন ২জন আর শেখ মুজিবুর রহমান স্বর্ণপদক পাবেন ২জন শিক্ষার্থী।


সর্বশেষ সংবাদ