শুরু হলো ছবি প্রতিযোগিতা ‘আমার চোখে গবি ক্যাম্পাস’

গণ বিশ্ববিদ্যালয়
গণ বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

গণ বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি (জিবিপিএস) ও গণস্বাস্থ্য কেন্দ্র নিয়ে এসেছে আলোকচিত্র প্রতিযোগিতা—‘আমার চোখে গবি ক্যাম্পাস’। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত এ প্রতিযোগিতায় গণ বিশ্ববিদ্যালয়ের চেতনা, সংস্কৃতি ও ঐতিহ্যকে ধারণ করে এবং ক্যাম্পাসের প্রকৃতি ও সমসমায়িক বিষয়ে ছবি পাঠাতে আহ্বান জানিয়েছেন সংগঠনটি।

ফটোগ্রাফিক সোসাইটির সাধারণ সম্পাদক নঈম উদ্দিন বলেন, সঠিক পৃষ্ঠপোষকতার মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে ছবি তোলার আগ্রহকে আরো বাড়িয়ে তোলাই এই কার্যক্রমের মূল লক্ষ্য।প্রতিযোগিতায় অংশগ্রহণকারীকে অবশ্যই গণ বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থী হতে হবে।

বুধবার (১ ডিসেম্বর) জিবিপিএস সভাপতি রাকিবুল হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি জানানো হয়, ১ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত এ প্রতিযোগিতায় ছবি জমা দেওয়া যাবে৷ প্রতিযোগিতায় ছবির বিষয়বস্তুসহ নির্ভুল ক্যাপশন থাকতে হবে। সোশ্যাল মিডিয়া বা কোনও গণমাধ্যমে ব্যবহার করা ছবি পাঠালে তাৎক্ষণিক তা বাতিল বলে গণ্য হবে। ছবির সঙ্গে নিজের নাম-বিভাগ-যোগাযোগ নম্বর লিখে পাঠাতে হবে। কমপক্ষে ৩টি ছবি পাঠাতে হবে। 

অন্যের ছবি কপি করে পাঠানো থেকে বিরত থাকার আহ্বান করা হয়। প্রতিযোগিতায় অভিজ্ঞ চিত্রগ্রাহকরা বিচারকের আসনে থেকে অংশগ্রহণকারীর পাঠানো ছবি থেকে সেরা চিত্রগ্রাহক নির্বাচন করবে এবং বিজয়ীকে আকর্ষণীয় পুরস্কার ও সনদ প্রদান করা হবে। প্রতিযোগিতায় অংশগ্রণের শেষ তারিখ-৩১ ডিসেম্বর ২০২১। এই  অফিশিয়াল ফেসবুক পেজের ইনবক্সে ছবি জমা দিতে হবে ৷


সর্বশেষ সংবাদ