লিডিং ইউনিভার্সিটিতে ইনকাম ট্যাক্স বিষয়ক কর্মশালা

অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা
অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা   © সংগৃহীত

লিডিং ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হয়েছে ইনকাম ট্যাক্স মূল‍্যায়ন এবং জমাপ্রদান বিষয়ক কর্মশালা। সোমবার (২২ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের কোয়ালিটি এ‍্যাসিউরেন্স সেলের (আইকিউএসি) উদ‍্যোগে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

‘প্রসিডিউরস অব ইনকাম ট্যাক্স অ্যাসেসমেন্ট এন্ড সাবমিশন’ শীর্ষক এই কর্মশালায় লিডিং ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তারা অংশ নেন।

কর্মশালা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. কাজী আজিজুল মাওলা। তিনি বলেন, এ কর্মশালা থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ ট্যাক্স বিষয়ে অনেক তথ্য জানতে পেরেছেন। এর ফলে এখন থেকে ট্যাক্স রিটার্ন ফাইল জমা দিতে তাদের অনেক সুবিধা হবে। 

এসময় এ অনুষ্ঠান আয়োজন করার জন‍্য আইকিউএসি এফং কীনোট স্পীকারকে ধন‍্যবাদ জানান উপাচার্য। 

অনুষ্ঠানে সেশন চেয়ার হিসেবে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির সেন্টার ফর রিসার্চ ইনোভেটিভ স্টাডিজ এন্ড প্লানিং (সিআরআইএসপি) এর উপদেষ্টা অধ্যাপক ড. বশির আহমেদ ভুঁইয়া।

কী-নোট স্পীকার হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের চীফ লাইব্রেরিয়ান ড. মো রাশেদুল আজিম। তিনি ট্যাক্স রিটার্নের জন্য ফরম ফিলআপ, ট্যাক্স ক‍্যালকুলেশন, পেমেন্ট এবং ফাইল জমা প্রভৃতি বিষয়ে প্রশ্নত্তোরের মাধ‍্যমে বিস্তারিত শিক্ষক-কর্মকর্তাদের সামনে তুলে ধরেন।

বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির পরিচালক ড. মো. রেজাউল করিমের সমন্বয়ে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মেজর (অব.) মো. শাহ আলম। 


সর্বশেষ সংবাদ