লকডাউনে শিক্ষকদের অফিসে আসতে বিশ্ববিদ্যালয়ের নির্দেশ, ব্যবস্থা নিল পুলিশ

স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ
স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ  © ফাইল ফটো

সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধের মধ্যেই শিক্ষক ও স্টাফদের সশরীরে উপস্থিত হতে আদেশ দেয় স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ। সরকারি নির্দেশ অমান্য করে শিক্ষক-কর্মকর্তাদের বিশ্ববিদ্যালয়ে আসার বিষয়ে পুলিশের কাছে অনেকে অভিযোগ করেন। এমন পরিস্থিতিতে পুলিশ গিয়ে আদেশটি বাতিল করতে বাধ্য করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে।

মঙ্গলবার (৩ আগস্ট) বাংলা‌দেশ পু‌লিশের এআইজি (মি‌ডিয়া এন্ড পাব‌লিক রি‌লেশন্স) মো. সো‌হেল রানার বরাত দিয়ে পুলিশের ভেরিফাইড ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, স্টেট ইউনিভার্সিটির রেজিস্ট্রার স্বাক্ষরিত একটি ইমেইল বার্তায় বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক ও স্টাফদের স্বশরীরে বিশ্ববিদ্যালয়ে উপস্থিত থেকে নিয়মিতভাবে তাদের দৈনন্দিন কার্যক্রম পরিচালনা করতে নির্দেশ দেয়া হয়। ইমেইল বার্তায় বলা হয়েছে, যারা বাড়িতে বসে অনলাইনে অফিস করবেন তাদের বেতন কাটা হবে। তবে, যারা স্ব-শরীরে কর্মস্থলে হাজির হয়ে অফিস করবেন তাদেরকে পুরো বেতন দেয়া হবে। বিষয়টি ইমেইল বার্তায় বাংলাদেশ পুলিশের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইংয়কে জানানো হয়।

বার্তা পাওয়ার পর মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং তা কলাবাগান থানার ওসি পরিতোষ চন্দ্রকে প্রেরণ করে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়। পরে কলাবাগান থানার ওসি একটি টিমসহ বিশ্ববিদ্যালয়ের একটি ব্রাঞ্চ পরিদর্শন করে জানান বিশ্ববিদ্যালয়ের প্রধান ক্যাম্পাস ধানমন্ডি থানার অধীনে এবং সেখান থেকেই ‌বিশ্ব‌বিদ্যাল‌য়ের সকল ক্যাম্পাস‌কে নির্দেশটি দেয়া হয়েছে। এরপর, ওসি ধানমন্ডি মো. ইকরাম আলী মিয়াকে বিষয়টি জানিয়ে এ বিষয়ে ব্যবস্থা নিতে নির্দেশনা দেয়া হয়।

পরে ধানমন্ডি থানার ওসি বিশ্ববিদ্যালয়ের প্রধান ক্যাম্পাস পরিদর্শন করেন এবং তাদের অফিস কর্তৃক প্রেরিত ইমেইল বার্তার বিষয়ে জানতে চান। পুলিশের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের ভুল বুঝতে পেরে তাৎক্ষনিকভাবে দুঃখ প্রকাশ করে নতুন একটি ইমেইল বার্তায় পূর্বের আদেশ তুলে নিয়ে সকল স্টাফ, শিক্ষক ও সংশ্লিষ্ট সকলকে সরকারি নির্দেশনা অনুযায়ী তাদের কার্যক্রম চলমান রাখতে অনুরোধ করেন।


সর্বশেষ সংবাদ