‘গণস্বাস্থ্য গরিবের হাসপাতাল’ প্রতিষ্ঠার কার্যক্রম শুরু

  © টিডিসি ফটো

চট্টগ্রামের হাটহাজারিতে ‘গণস্বাস্থ্য গরিবের হাসপাতাল’ প্রতিষ্ঠার কার্যক্রম শুরু হয়েছে। আগামী ৩ থেকে ৪ মাসের মধ্যে এ হাসপাতালের উদ্বোধন করা হবে বলে গণস্বাস্থ্য কর্তৃপক্ষ পক্ষ থেকে আশা প্রকাশ করা হচ্ছে। আজ বুধবার গণস্বাস্থ্য কেন্দ্রের অফিসিয়াল ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়।

এর আগে গতকাল এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, জুলাই মাসে চট্টগ্রামের আলহাজ সৈয়দ মোহাম্মদ আবদুল লতিফ গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীকে হাসপাতাল এবং হাসপাতালের জন্য জমি ও বিল্ডিং দলিলমূলে দান করেন। গণস্বাস্থ্যে গরিবের হাসপাতাল দানে এবং গ্রহণে সার্বিক সহযোগিতা করেন বিশিষ্ট ব্যবসায়ী ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু।

গণস্বাস্থ্যের পরিকল্পনা অনুযায়ী, হাসপাতালে ১৭টি কিডনি ডায়ালাইসিস বেডে তিন শিফটে ৫১ জনকে স্বল্প মূল্যে ডায়ালাইসিসের ব্যবস্থা করা হবে। জেনারেল চিকিৎসার জন্য ৯টি বেড এবং ২ বেডের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) সহ ইমারজেন্সি ও উন্নতমানের অপারেশন থিয়েটারের ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া হাসপাতালে লিফট সংযুক্ত করা হবে।

জমি প্রদান প্রসঙ্গে আব্দুল লতিফ জানান, এটা গরীব মানুষের চিকিৎসার জন্য ২০১৪ সালে করেছি। আমার বিশ্বাস, গণস্বাস্থ্য এটা চালিয়ে নিতে পারবে। ডা. জাফরুল্লাহ চৌধুরীকে আমার ভালো লেগেছে। যেহেতু উনি গরিরের সেবা করেন, সেজন্য উনাকে এটা দিলাম।

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি সন্ধ্যা রায় বলেন, স্বাধীনতার পর থেকেই আমরা সাধারণ মানুষের সেবায় কাজ করছি। দেশের বিভিন্ন জায়গায় অনেক মানুষ আমাদের জমি দান করেছে। সেখানে আমরা হাসপাতাল বা বিভিন্ন উন্নয়ন মূলক কাজ শুরু করেছি। জনাব লতিফ সাহেবের পক্ষে এই বয়সে এটা চালানো কঠিন হয়ে যাচ্ছে। যেহেতু উনার আর আমাদের উদ্দেশ্য একই, তাই উনি আমাদের উপর ভরসা রেখেছেন।


সর্বশেষ সংবাদ