স্টেট ইউনিভার্সিটিতে স্থিরচিত্র প্রদর্শনীর সমাপ্তি

  © টিডিসি ফটো

স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশে (এসউইবি) সপ্তাহব্যাপী স্থিরচিত্র প্রদর্শনী শেষ হয়েছে। গতকাল শনিবার (২৯ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের বিজয় ক্যাম্পাসে এ প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এসউইবি আর্কিটেকচার ও নেত্র ক্লাবের উদ্যোগে এ প্রদর্শনীর আয়োজন করা হয়।

মুক্তিযুদ্ধ, গ্রামবাংলা, প্রকৃতি ও নিসর্গ, কৃষক, স্থাপত্য, কৈশোর, সংগ্রামসহ নানান বিষয়ে আয়োজিত এ প্রদর্শনীতে এসউইবির বিভিন্ন বিভাগে অধ্যয়নরত ২৮ জন শিক্ষাথীর মোট ৪৮টি স্থিরচিত্র স্থান পায়।

এর আগে গত ২২ ফেব্রুয়ারি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনীর উদ্বোধন করেন এসউইবি ট্রাস্টি বোর্ডর সভাপতি ডা: এ এম শামীম। প্রদর্শনী উদ্বোধনকালে ডা: এ এম শামীম বলেন, শ্রেণিকক্ষের দৈনন্দিন পড়াশোনার বাইরে গিয়ে তরুণ শিক্ষার্থীদের ফটোগ্রাফির মতো সৃজনশীল কর্মকাণ্ডে যুক্ত হওয়াটা নিঃসন্দেহে অত্যন্ত উৎসাহব্যঞ্জক।

এসউইবি ট্রাস্টি বোর্ডের পক্ষ থেকে শিক্ষার্থীদের এ ধরনের যেকোনো সৃজনশীল কর্মকাণ্ডেকে উৎসাহ ও প্রণোদনা প্রদানের অঙ্গিকার ব্যক্ত করে তিনি আরো বলেন, ফটোগ্রাফি এখন সারা পৃথিবীতেই আকর্ষণীয় ও মর্যাদাবান পেশায় রূপ নিচ্ছে। ফলে এ প্রদর্শনীতে অংশ নেয়া শিক্ষাথীদের অনেকের পক্ষেই ভবিষ্যতে খ্যাতিমান চিত্রগ্রাহক হয়ে ওঠবার সুযোগ ও সম্ভবনা দুইই রয়েছে। তিনি তাই এ কাজে নিজেদেরকে আরো গভীরভাবে যুক্ত করে পূর্ণাঙ্গ পেশাজীবী হয়ে ওঠবার লক্ষ্যে এখন থেকেই প্রস্তুতি গ্রহণের জন্য প্রদর্শনীতে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।

প্রদর্শনী শেষে বিচারকদের রায়ে আশিক ইকবাল লিওনের ‘দ্য রুট’ প্রথম, এস এম মুহিতের ‘উনটিল’ দ্বিতীয় এবং জাহিদুল ইসলামের ‘প্রকৃতি ও জীবন’ তৃতীয় পুরস্কার লাভ করে। পুরস্কার বিজয়ীদেরকে ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়।


সর্বশেষ সংবাদ