এনএসইউতে তিন দিনব্যাপী ফ্যাকাল্টি ওরিয়েন্টেশন এবং ডেভেলপমেন্ট ওয়ার্কশপ আয়োজিত

  © সংগৃহীত

নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেল (আইকিউএসি) তিন দিনব্যাপী ‘ফ্যাকাল্টি ওরিয়েন্টেশন অ্যান্ড ডেভেলপমেন্ট ওয়ার্কশপ সামার ২০২৪’ আয়োজন করে। গত ৪, ৭ ও ৮ জুলাই এনএসইউতে অনুষ্ঠানটির আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে ১৬টি ডিপার্টমেন্টের প্রায় ৪০জন নতুন শিক্ষক উপস্থিত ছিলেন।   

আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. নাজমুন নাহারের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এনএসইউর উপ-উপাচার্য (ভারপ্রাপ্ত) ও কোষাধ্যক্ষ অধ্যাপক আবদুর রব খান নতুন শিক্ষকদের স্বাগত জানান। তিনি এনএসইউতে এই ধরণের ওয়ার্কশপ আয়োজনের জন্য আইকিউএসির প্রশংসা করেন।

স্কুল অব হিউম্যানিটিজ অ্যান্ড সোশ্যাল সায়েন্সেসের ডিন অধ্যাপক এসকে তৌফিক এম হক, স্কুল অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ফিজিক্যাল সায়েন্সেসের ডিন অধ্যাপক শাহাদত হোসেন খান, স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনমিকসের ডিন অধ্যাপক হেলাল আহমেদ, স্কুল অব হেলথ অ্যান্ড লাইফ সায়েন্সেসের ডিন অধ্যাপক দীপক কুমার মিত্র কর্মশালায় উপস্থিত ছিলেন। তারা নিজ নিজ স্কুলের পরিচয় তুলে ধরে শিক্ষকদের প্রশিক্ষণ কর্মসূচির গুরুত্ব নিয়ে আলোচনা করেন।

তিনদিনব্যাপী এই ওয়ার্কশপে এনএসইউর প্রশাসনিক নিয়মকানুন, শিক্ষা ও গবেষণার দর্শন, কার্যকর পাঠদান ও মূল্যায়নপদ্ধতি, ফলাফল ভিত্তিক শিক্ষা, পাঠ্যক্রম উন্নয়ন, কোর্স আউটলাইন তৈরি, ক্যানভাস সফটওয়্যারের ব্যবহার এবং অন্যান্য বিষয় নিয়ে একাধিক অধিবেশন পরিচালিত হয়। এছাড়াও, এনএসইউতে গ্রন্থাগার ব্যবহার এবং চিকিৎসা পরিসেবা গ্রহণের ব্যাপারে একটি বিশেষ অধিবেশন অনুষ্ঠিত হয়। কর্মশালার তৃতীয় দিনে, মাইক্রো টিচিং নামে একটি সেশনে অংশগ্রহণকারীরা ছোট ছোট দলে বিভক্ত হয়ে বিভিন্ন বিষয় উপস্থাপন করেন। 

আইকিউএসি’র পরিচালক এবং অতিরিক্ত পরিচালকদের ধন্যবাদ জ্ঞ্যাপনের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শেষ হয়। ওরিয়েন্টেশন প্রোগ্রামটি আয়োজনের জন্য অংশগ্রহণকারীরা এনএসইউ কর্তৃপক্ষ এবং আইকিউএসিকে সাধুবাদ জানান।

 

সর্বশেষ সংবাদ