অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটিতে বাংলা নববর্ষ উদযাপন

অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটিতে বাংলা নববর্ষ উদযাপন
অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটিতে বাংলা নববর্ষ উদযাপন  © টিডিসি ফটো

অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলোজিতে নব বর্ষবরণ উৎসবের আয়োজন করা হয়। মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন হয়।

অনুষ্ঠানের শুরুতে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য আব্দুল জব্বার মিয়ার মৃত্যুতে শোক প্রকাশ করে এক মিনিট নীরবতা পালন করা হয়। বর্ষবরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য সৈয়দ মোহাম্মদ হেমায়েত হোসেন। তিনি শিক্ষার্থীদের বাংলা সংস্কৃতি ও ঐতিহ্যকে ধারণ করে পহেলা বৈশাখের এই উদযাপনকে সাধুবাদ জানান। 

অনুষ্ঠানের আরও বক্তব্য রাখেন বোর্ড অব ট্রাস্টিজের সদস্য গোলাম সরোয়ার কবির। তিনি বলেন, "পহেলা বৈশাখ সর্বস্তরের মানুষের উৎসব। ধর্ম-বর্ণ নির্বেশেষে সকলে এই উৎসব পালন করে থাকে। এটি বাঙ্গালির ঐতিহ্যে মিশে আছে।"

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপ ড. মো. জাহাঙ্গীর আলম। তিনি শিক্ষার্থীদের সাংস্কৃতিক চর্চার প্রতি গুরুত্বারোপ করেন এবং আয়োজক কমিটি ও শিক্ষার্থীদের ধন্যবাদ জ্ঞাপন করেন। 

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এ. কে. এম দেলোয়ার হোসেন শিক্ষক ও শিক্ষার্থীদের নববর্ষের শুভেচ্ছা জানান। 

বর্ষবরণের এই অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন পহেলা বৈশাখ উদযাপন কমিটির আহ্বায়ক ইইই বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. আশীষ কুমার ভট্টাচার্য্য। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. আব্দুল কাইউম সরদার, পরীক্ষা নিয়ন্ত্রক মো. কামরান চৌধুরী।

এছাড়া পহেলা বৈশাখ উদযাপন কমিটির সদস্য সচিব ডেপুটি লাইব্রেরিয়ান ড. নিখিল চন্দ্র সরকার, সিএসই বিভাগের চেয়ারম্যান শারমিন আকতার ও কমিটির অন্যান্য সদস্যবৃন্দ। 

অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন বাংলার প্রভাষক নুসরাত জাহান শুচি। শিক্ষার্থীদের মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা ছিল অনুষ্ঠানের মূল আকর্ষণ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, কো-অর্ডিনেটর, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।


সর্বশেষ সংবাদ