এশিয়ান ইউনিভার্সিটিতে রমযানের গুরুত্ব বিষয়ক আলোচনা ও ইফতার মাহ্ফিল

  © সংগৃহীত

এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর উদ্যোগে উত্তরাস্থ হোয়াইট হল অডিটরিয়ামে রবিবার (১৭ মার্চ) আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও প্রতিষ্ঠাতা উপাচার্য প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক। এতে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন এইউবি বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান ড. মুহাম্মাদ জাফার সাদেক। বিশেষ অতিথি ছিলেন এইউবি  ট্রেজারার প্রফেসর ড. মো: নূরুল ইসলাম। সভায় সভাপতিত্ব করেন ইমেরিটাস প্রফেসর ড. শাহজাহান খান, উপাচার্য, এইউবি। এ সময় এইউবি বোর্ড অব ট্রাস্টিজের মেম্বার সেক্রেটারী মিসেস সালেহা সাদেক, সিন্ডিকেট সদস্য এসএম ইয়াছিন আলীসহ ট্রাস্ট ও সিন্ডিকেটের  সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। 

প্রধান অতিথির বক্তব্যে এইউবি প্রতিষ্ঠাতা ড. সাদেক বলেন, মাহে রমযান আমাদের ধৈর্য ও সবর শিক্ষা দেয়, সাওম অর্থ হল বিরত থাকা। রমযানের প্রকৃত শিক্ষাই হল সকল প্রকার খারাপ কাজ থেকে নিজেকে বিরত থেকে নিজেকে একজন ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। রমযানের এক মাসের শিক্ষা আমাদের সারাবছর বা সারাজীবনের ট্রেনিং স্বরুপ, এই রমযানে আমরা যা শিখবো বা যা আমল করবো তাই আমাদের পাথেয় হয়ে থাকবে। 

সভাপতির বক্তব্যে এইউবি উপাচার্য বলেন, আমাদেরকে আমাদের কর্মময় জীবনে পরিবর্তন আনতে হবে, রমযানের শিক্ষা আমাদের যাপিত জীবনের পাথেয় স্বরুপ। সমাজে অবহেলিত দরিদ্র মানুষের পাশে দাড়ানোর উত্তম সময় হল মাহে রমযান।  

ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন এশিয়ান ইউনিভার্সিটি’র বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান ও শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মিজানুর রহমান ভূইয়া। সবশেষে দোয়া ও মুনাজাতের মধ্য দিয়ে ইফতার মাহফিলের সমাপ্তি ঘটে।


সর্বশেষ সংবাদ