চতুর্থ শিল্প বিপ্লব মোকাবেলায় টেকনিক্যাল স্কিল প্রয়োজন-ইআইইউ’র সেমিনারে বক্তারা

বিয়ন্ড দ্য এআই অ্যাপোক্যালিপস সেমিনার-ইউআইইউ
বিয়ন্ড দ্য এআই অ্যাপোক্যালিপস সেমিনার-ইউআইইউ  © সংগৃহীত

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (ইউআইইউ) আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) নিয়ে “বিয়ন্ড দ্য এআই অ্যাপোক্যালিপস: ফার্দার-প্রুফিং এডুকেশন টু ক্লোজ দ্য গ্যাপ বিটউইন টেকনোলজি অ্যান্ড স্কিল” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩০ ডিসেম্বর) ইউআইইউ’র ক্যাম্পাসে এ সেমিনারের আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের স্কুল অফ বিজনেস অ্যান্ড ইকোনমিক্স অনুষদ।

অনুষ্ঠানে অতিথি বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মোনাশ ইউনিভার্সিটি মালয়েশিয়ার ডেভেলপমেন্ট ইকোনমিক্স বিভাগের অধ্যাপক এবং গ্লোবাল লেবার অর্গানাইজেশনের সাউথইস্ট এশিয়া লিড অধ্যাপক ড. এম নিয়াজ আসাদুল্লাহ।

সেমিনারের আলোচনায় তিনি এআই এবং চতুর্থ শিল্প বিপ্লব মোকাবেলায় শিক্ষক-শিক্ষার্থীদের বিভিন্ন সফট স্কিল এবং টেকনিক্যাল স্কিল অর্জন প্রয়োজনীয়তা সম্পর্কে আলোচনা করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইউআইইউ’র এমবিএ, ইএমবিএ এবং এমআইএইচআরএম প্রোগ্রামের পরিচালক প্রফেসর ড. আবু সালেহ মো. সোহেল উজ জামান এবং বিবিএ প্রোগ্রামের পরিচালক অধ্যাপক ড. খন্দকার মাহমুদুর রহমান।

অনুষ্ঠানের সভাপতিত্ব ও পরিচালনা করেন ইউআইইউ’র স্কুল অফ বিজনেস অ্যান্ড ইকোনমিক্সের ডীন প্রফেসর ড. মোহাম্মদ মুসা। স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনমিক্সের সকল শিক্ষক, গবেষক, শিক্ষাবিদ, কর্মকর্তা এবং বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ