প্রাইম ইউনিভার্সিটিতে সুচিন্তা’র জঙ্গিবাদবিরোধী সেমিনার

প্রাইম ইউনিভার্সিটিতে সুচিন্তা’র জঙ্গিবাদবিরোধী সেমিনার
প্রাইম ইউনিভার্সিটিতে সুচিন্তা’র জঙ্গিবাদবিরোধী সেমিনার

অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে তরুণদের মনোজগৎ জাগ্রতকরণ ও জঙ্গিবাদবিরোধী কার্যক্রমের অংশ হিসেবে রাজধানীর প্রাইম ইউনিভার্সিটিতে সুচিন্তা ফাউন্ডেশনের উদ্যোগে একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুচিন্তা ফাউন্ডেশনের পরিচালক কানতারা খান। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তরুণরাই দেশের শক্তি। তবে সেই তরুণদের যৌক্তিক হতে হবে। নিরাপদ সড়কের আন্দোলন সরকারসহ সকলেই সমর্থন করেছে। সরকার সকল দাবি দাওয়া মেনে নিয়েছে। দাবি পূরণের পর এই আন্দোলন হয়ে উঠেছিল ‘অন্যদের’ উপস্থিতিতে ‘অনিরাপদ’। তৃতীয় শক্তির সেখানে অনুপ্রবেশ ঘটে। আর সেখানে প্রবেশ ঘটেছিল উচ্ছৃঙ্খলতা আর জঙ্গিবাদের। এইভাবেই জঙ্গিরা তাদের রাজনৈতিক উদ্দেশ্য সফল করতে কোন না কোন মাধ্যমের আশ্রয় নেয়। কখনো ধর্মের, কখনো মতবাদের, কখনো সামাজিক আন্দোলনের নামে অন্যয়ভাবে ক্ষমতা দখলের পাঁয়তারা করে।

সুচিন্তা গবেষণা সেলের পক্ষ থেকে আশরাফুল আলম শিক্ষার্থীদের প্রশ্ন উত্তরের মধ্য দিয়ে জঙ্গিবাদ বিষয়ে তাদের মতামত ও জিজ্ঞাসার উত্তর দেন।

সমাপনী ঘোষণা করেন প্রাইম ইউনিভার্সিটির প্রফেসর ড. এম আব্দুস সোবহান। অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন আজ সারাবেলা’র সম্পাদক জববার হোসেন।

 


সর্বশেষ সংবাদ