ড্যাফোডিল শিক্ষার্থীকে হত্যার তদন্ত ও বিচার দাবি ছাত্র অধিকার পরিষদের

নিহত শিক্ষার্থী অন্তর ও ছাত্র অধিকার পরিষদের লোগো
নিহত শিক্ষার্থী অন্তর ও ছাত্র অধিকার পরিষদের লোগো   © সংগৃহীত

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী হাসিবুল হাসান অন্তরকে পিটিয়ে হত্যার প্রতিবাদ জানিয়ে সুষ্ঠ তদন্ত ও বিচারের দাবি জানিয়েছে সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র অধিকার পরিষদ। ছাত্র অধিকার পরিষদ,সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার দপ্তর সম্পাদক ফাহিম ফয়সালের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। 

এর আগে গত ৩১ শে অক্টোবর ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির টেক্সটাইল ডিপার্টমেন্টের চতুর্থ বর্ষের শিক্ষার্থী হাসিবুল হাসান অন্তরকে বাকবিতণ্ডার জেরে পিটিয়ে গুরুতর জখম করে স্থানীয় কিছু দুষ্কৃতকারী। পরবর্তীতে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (২ নভেম্বর) ময়মনসিংহে তার মৃত্যু হয়।
 
ছাত্র অধিকার পরিষদ সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আল আমিন প্রামাণিক ও সাধারণ সম্পাদক জানে আলম অপু এই বিষয়ে এক যৌথ বিবৃতিতে বলেন, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের সাথে আশেপাশের এলাকার স্থানীয় লোকজন প্রায়শই অন্যায় অত্যাচার করে এমন খবর প্রায়ই আমরা পাই কিন্তু এবার তা সীমা অতিক্রম করেছে।একজন শিক্ষার্থীকে পিটিয়ে হত্যা করার মতো বর্বর কার্যক্রমে যারা জড়িত তাদের সকলের শাস্তি এখন সময়ের দাবি মাত্র।

আরও পড়ুন: দি লাইফ অব এ ভাইস চ্যান্সেলর’ শিরোনামে বই লিখবেন ভিসি আখতারুজ্জামান

তারা আরও বলেন, আমরা এর সুষ্ঠ বিচার চাই,অন্যথায় ড্যাফোডিল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের চলমান বিক্ষোভে সমর্থন জানিয়ে কর্মসূচি হাতে নিবে ছাত্র অধিকার পরিষদ,সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা।

নেতৃদ্বয় আরো বলেন, শিক্ষার্থীদের সাথে স্থানীয়দের দ্বন্দ্ব নিরসনে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে এগিয়ে আসতে হবে, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই সমস্যার সমাধান আরো আগে করলে আজ একটা শিক্ষার্থীর প্রাণ চলে যেতো না।তাই চলমান এই বিরোধ মীমাংসায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সরাসরি পদক্ষেপ নেয়ার আহবান জানানো হলো।


সর্বশেষ সংবাদ