বিশ্ব শিক্ষক দিবসে প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা 

বিশ্ব শিক্ষক দিবসে প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভায় অতিথিবৃন্দ 
বিশ্ব শিক্ষক দিবসে প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভায় অতিথিবৃন্দ   © টিডিসি ফটো

নানা আয়োজনের মধ্য দিয়ে ‘বিশ্ব শিক্ষক দিবস-২০২৩’ উদযাপন করেছে প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়। 

গত ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের বনানী ক্যাম্পাসের স্টার টাওয়ারের আইকিউএসি কনফারেন্স হলে বিশেষ আলোচনা সভার আয়োজন করা হয়। 

আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফ্ফাত জাহান বলেন, শিক্ষকতা একটি মর্যাদাসম্পন্ন পেশা। বাবা-মায়ের পরেই প্রতিটি শিক্ষার্থীর জীবনে শিক্ষকের ভূমিকা সব চেয়ে বেশি। আমাদের সমাজ ও দেশ পরিচালনায় নেতৃত্ব দেন শিক্ষকরা। একজন শিক্ষক সমাজ বিনির্মানে তার গবেষণা, ফিলোসফি, গাইডার ও মেন্টর হিসেবে কাজ করেন।

উপ-উপাচার্য অধ্যাপক ড. শুভময় দত্তের সভাপতিত্বে বিশ্ব শিক্ষক দিবসের আলোচনা সভায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আব্দুল হান্নান চৌধুরী, সাবেক উপ- উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলাম ও অধ্যাপক ড. নুরুন্নবী মোল্লা, স্কুল অব বিজনেসের সাবেক ডীন অধ্যাপক ড. এ. এইচ. এম. হাবিবুর রহমান, স্কুল অব সায়েন্সের সাবেক ডীন অধ্যাপক ড. এজেএম ওমর ফারুক।

আলোচনা সভায় সম্মানিত অতিথিরা বিশ্বব্যাপী শিক্ষা ও শিক্ষকদের যে সংকট চলছে তার গুরুত্ব তুলে ধরেন এবং শিক্ষাক্ষেত্রে বিরাজমান বৈষম্য দূরীকরণের জন্য সরকারের প্রতি আহ্বান জানান। গুণগত শিক্ষা প্রদান ও স্মার্ট বাংলাদেশ গড়তে হলে শিক্ষকদের যথাযোগ্য সম্মান ও জীবনমান উন্নয়নের ওপর নজর দেয়া উচিত বলেও মনে করেন বক্তারা।  

সভায় বিভিন্ন অনুষদের ডীন, রেজিস্ট্রার, চেয়ারম্যানবৃন্দ, পরিচালক, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অংশগ্রহন করেন।


সর্বশেষ সংবাদ