এক সপ্তাহ ধরে নিখোঁজ তাওসিফ, তন্ময়ের সন্ধান মেলেনি ১ মাসেও

ইমতিয়াজ আহমেদ তন্ময় ও তাওসিফ জাওয়াদ
ইমতিয়াজ আহমেদ তন্ময় ও তাওসিফ জাওয়াদ  © সংগৃহীত

গত প্রায় এক সপ্তাহ ধরে নিখোঁজ রয়েছেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী তাওসিফ জাওয়াদ। গত ১২ সেপ্টেম্বর রাত ৯টার দিকে অফিস থেকে বাসায় ফেরেন তাওসিফ। পরিবার জানায়, মোটরসাইকেলের চাবি রেখে এটিএম বুথ থেকে টাকা তুলতে বাসা থেকে বের হয়ে আর ফেরেননি। অন্যদিকে গত ২২ আগস্ট থেকে নিখোঁজ সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের ইমতিয়াজ আহমেদ তন্ময়ের খোঁজ পাচ্ছে না পরিবার।

ইমতিয়াজ আহমেদ তন্ময় সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের বিবিএ তৃতীয় সেমিস্টারের শিক্ষার্থী। ক্যান্টনমেন্টের মাটিকাটা এলাকায় পরিবারের সঙ্গে থাকতেন তিনি। তার বাবা নেই। পরিবারের দেখভাল করেন ইমতিয়াজের মা তাসলিমা বেগম।

নিখোঁজ সন্তানের সন্ধানে থানা-পুলিশ, র‌্যাব দপ্তরসহ সব জায়গায় ছুটছেন তাসলিমা বেগম। তিনি জানান, গত ২২ আগস্ট বেলা ১১টার দিকে ইমতিয়াজ আহমেদ তন্ময় বাসা থেকে বের হন। তিনি তার মাকে বলেন, ‘আম্মু, ক্যাম্পাসে যাচ্ছি। একটু পরই চলে আসবো।’ তবে দিন গড়িয়ে সন্ধ্যা নামলেও আর বাসায় ফেরেননি ইমতিয়াজ। তার কাছে কোনো মোবাইল ফোনও ছিল না।

ভাসানটেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানে আলম মুনসি বলেন, ‘নিখোঁজ ইমতিয়াজের কাছে কোনো মোবাইল ফোন ছিল না। এজন্য তাকে ট্র্যাক করা যায়নি। প্রযুক্তিগত কোনো উপায়ে তাকে খোঁজার সুযোগ নেই। আমরা তাকে খুঁজে বের করে পরিবারের কাছে ফেরানোর জন্য তৎপর রয়েছি।’

অন্যদিকে, গত ১২ সেপ্টেম্বর থেকে নিখোঁজ রয়েছেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী তাওসিফ জাওয়াদ। তিনি অনলাইনে শিক্ষাদানকারী প্রতিষ্ঠান শিখো ডটকমের ব্যবসা শাখার কর্মকর্তা পদে কর্মকরত ছিলেন। নিখোঁজের এক সপ্তাহ পেরিয়ে গেলেও তার জিডির (সাধারণ ডায়েরি) তদন্তেও কোনো অগ্রগতির তথ্য জানাতে পারেনি হাতিরঝিল থানা পুলিশ। তাওসিফের পরিবারও নিখোঁজের বিষয়ে কোনো ধারণাই করতে পারছে না।

তাওসিফের বোন তানজিনা আহমেদ বলেন, সিসিটিভি ক্যামেরার ফুটেজে দেখা গেছে, সে বুথ থেকে টাকা তুলে বের হয়েছে। কিন্তু পরে আর কোনো ফুটেজে তাকে স্পষ্ট বোঝা যায়নি। তার সঙ্গে কারও শত্রুতাও নেই। এখন ছিনতাইকারী, অজ্ঞান পার্টি বা মলম পার্টির খপ্পরে পড়েছে কি না, সেটা বুঝতে পারছি না। পুলিশকে এখন পর্যন্ত আন্তরিক মনে হয়েছে। তবু তার খোঁজ মিলছে না।

হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ মো. আওলাদ হোসেন বলেন, এখন পর্যন্ত তদন্তে কোনো অগ্রগতি নেই। তিনি আত্মগোপনে গিয়েছেন নাকি তাঁকে কেউ অপহরণ করেছেন, এ বিষয়ে এখন পর্যন্ত কোনো তথ্য পাওয়া যায়নি। তারা বিষয়টি অত্যান্ত গুরুত্বের সঙ্গে দেখছেন বলে এসময় তিনি জানিয়েছেন।


সর্বশেষ সংবাদ