টাইমস ইউনিভার্সিটির নতুন ভিসি ঢাবির অনারারী প্রফেসর সালাহউদ্দিন

ড. এ. কে. এম সালাহউদ্দিন
ড. এ. কে. এম সালাহউদ্দিন  © টিডিসি ছবি

ফরিদপুরে অবস্থিত বেসরকারি বিশ্ববিদ্যালয় ‘টাইমস ইউনিভার্সিটি, বাংলাদেশ’-এর নতুন ভিসি নিয়োগ দিয়েছে সরকার। সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয় থেকে এক প্রজ্ঞাপনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দর্শন বিভাগের অনারারী প্রফেসর ড. এ. কে. এম সালাহউদ্দিনকে এই পদে নিয়োগ দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়টির চ্যান্সেলরের অনুমোদনক্রমে বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০ এর ধারা ৩১ (১) অনুযায়ী ড. এ. কে. এম সালাহউদ্দিন, অনারারী প্রফেসর, দর্শন বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা-কে টাইমস ইউনিভার্সিটি, বাংলাদেশ-এর ভাইস-চ্যান্সেলর (ভিসি) পদে তিন শর্তে নিয়োগ প্রদান করা হলো।

শর্তগুলোর মধ্যে রয়েছে- ভাইস-চ্যান্সেলর পদে ড. এ. কে. এম সালাহউদ্দিনের নিয়োগের মেয়াদ হবে যোগদানের তারিখ হতে ৪ বছর। তবে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এই নিয়োগ আদেশ বাতিল করতে পারবেন; তিনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত বেতনভাতা প্রাপ্য হবেন এবং পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন; তিনি বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০ অনুযায়ী দায়িত্ব পালন করবেন।

জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের এই প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।


সর্বশেষ সংবাদ