ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় পদচারি সেতুর ভিত্তি স্থাপন, ব্যয় হবে চার কোটি

সেতুর ভিত্তি স্থাপন অনুষ্ঠানে সিটি মেয়র আতিকুল ইসলাম
সেতুর ভিত্তি স্থাপন অনুষ্ঠানে সিটি মেয়র আতিকুল ইসলাম  © টিডিসি ফটো

রাজধানীর আফতাবনগরে ‘ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়’ পদচারি সেতুর ভিত্তি স্থাপন করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। এ সেতু আফতাবনগরের সাথে হাতিরঝিলের মেরুল বাড্ডা প্রান্তের সংযোগ স্থাপন করবে। বুধবার (১৪ জুন) তিনি এই পদচারি সেতুর নির্মাণ কাজের উদ্বোধন করেন।

বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ উপলক্ষে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ‘মঞ্জুর এলাহী’ অডিটোরিয়ামে আলোচনা অনুষ্ঠানে মেয়র আতিকুল ইসলাম দাবি করেন, প্রায় চার কোটি টাকা ব্যয়ে নির্মিত এই সেতু হবে দেশের সবচেয়ে সুন্দর পদচারি সেতু। এবং ছয় মাসের মধ্যে এর নির্মাণ কাজ শেষ হবে বলে আশা প্রকাশ করেন।

একইসাথে সেতু রক্ষাণাবেক্ষণের দায়িত্ব তিনি ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের প্রতি অর্পণ করেন। এছাড়া বর্ষাকালে মানুষকে ডেঙ্গু জ্বরের ঝুঁকি থেকে রক্ষা করতে কোথাও যেন পানি না জমে সেদিকে সজাগ দৃষ্টি রাখতে সবার প্রতি আহ্বান জানান।

আরও পড়ুন: কৃষি অনুষদের অনুমোদন পেল গণ বিশ্ববিদ্যালয়

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারপার্সন, সৈয়দ মঞ্জুর এলাহী, প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন, উপাচার্য অধ্যাপক ড. এম এম শহিদুল হাসান, উত্তর সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী এবং দুজন স্থানীয় কাউন্সিলর। অনুষ্ঠানে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ছাড়াও স্থানীয় জন সাধারণ উপস্থিত ছিলেন।

পরে, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে একটি গাছের চারা রোপণ করেন। এবং নগরকে প্রখর তাপ থেকে মুক্ত রাখতে সবাইকে বেশী করে গাছ লাগানোর জন্য তাগিদ দেন।


সর্বশেষ সংবাদ