এশিয়ান ইউনিভার্সিটিতে স্প্রিং ২০২৩ শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত

এশিয়ান ইউনিভার্সিটিতে স্প্রিং ২০২৩ শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত
এশিয়ান ইউনিভার্সিটিতে স্প্রিং ২০২৩ শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত  © টিডিসি ফটো

এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের স্থায়ী ক্যাম্পাসে স্প্রিং ২০২৩ শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৪ মে) নবীন ছাত্রছাত্রীদের ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেয়া হয়।

নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এইউবি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. মুহাম্মাদ জাফার সাদেক। গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন এইউবি উপাচার্য ইমেরিটাস প্রফেসর ড. শাহজাহান খান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এইউবি ট্রেজারার প্রফেসর ড. মো: নূরুল ইসলাম, অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন ভর্তি ও তথ্য বিভাগের পরিচালক জাকির হোসেন। সভাপতিত্ব করেন এইউবি রেজিস্ট্রার একেএম এনামুল হক।  

অনুষ্ঠানে ড. মুহাম্মাদ জাফার সাদেক বলেন, আগামীর পৃথিবী তথ্য প্রযুক্তির, আমাদেরকে সেই পৃথিবী জয় করতে হবে। তবেই এইউবি তার লক্ষ্যে পৌছতে পারবে। আমাদের ছাত্ররা ড্রোন বানাচ্ছে, তথ্য প্রযুক্তির নানাখাতে এগিয়ে যাচ্ছে। যারা এগিয়ে আসবে, যারা নতুন কিছু করতে চাইবে, তারাই তাদের কর্মজীবনে সফল হবে। বিশ্বের সাথে তাল মিলিয়ে আমাদের নিজেদেরকে যোগ্য করে তুলতে হবে। আর এই যোগ্যতা অর্জনের সকল পথ তৈরি করে দিবে এইউবি। আপনাদেরকে সেই পথে হাটতে হবে।  

এইউবি উপাচার্য ড. খান নবীন ছাত্রছাত্রীদের উদ্দেশ্য করে বলেন, স্বপ্ন দেখতে হবে, সেই স্বপ্নকে বাস্তবায়ন করতে লক্ষ্য নির্ধারণ করতে হবে, সেই লক্ষ্য বাস্তবায়নে কঠোর পরিশ্রম করতে হবে। এশিয়ান ইউনিভার্সিটি থেকে পড়ালেখা করে কোন শিক্ষার্থী বসে নেই। সবাই দেশে বিদেশে যার যার জায়গায় সু প্রতিষ্ঠিত। তোমাদের জন্যও সেই উজ্জ্বল ভবিষ্যৎ অপেক্ষা করছে। শুধু প্রয়োজন সঠিক অধ্যবসায় আর পরিশ্রম। বাস্তব জীবনে আমাদেরকে নৈতিক মানে উন্নত ও দক্ষ নাগরিক হয়ে গড়ে উঠতে হবে। 

নবীনবরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এইউবির সকল অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, প্রশাসনিক প্রধান, পরীক্ষা-নিয়ন্ত্রকসহ সকল শিক্ষক ও শিক্ষিকা এবং কর্মকর্তা ও কর্মচারীরা।


সর্বশেষ সংবাদ