ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন চলছে, পরীক্ষা ১৯ মে

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়
ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের সামার-২০২৩ সেমিস্টারে স্নাতক, স্নাতকোত্তর ও এমবিএ প্রোগ্রামে ভর্তি আবেদন শুরু হয়েছে। করোনাকালীন সময় থেকে ২০২৩ শিক্ষাবর্ষের ফল সেমিস্টার পর্যন্ত ২০ শতাংশ পর্যন্ত টিউশন ফি মওকুফে শিক্ষার্থী ভর্তি নিচ্ছে বিশ্ববিদ্যালয়টি।

বিশ্ববিদ্যালয়টির পক্ষ থেকে জানানো হয়েছে, ইস্ট ওয়েস্টের নিজস্ব ক্যাম্পাসে আধুনিক মানের শিক্ষার লক্ষ্যে বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ, বাণিজ্য ও অর্থনীতি অনুষদ এবং কলা ও সমাজবিজ্ঞান অনুষদের অধীনে শিক্ষার্থীদের পাঠদান করা হচ্ছে। এছাড়া রয়েছে মেধা বৃত্তির সুবিধাও। 

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে বাণিজ্য ও অর্থনীতি অণুষদে স্নাতক প্রোগ্রামে ব্যাচেলর অব বিজনেস এডমিনিস্ট্রেশ (বিবিএ), বিএসএস ইন ইকোনমিক (অর্থনীতি) বিভাগেও আবেদন চলছে। 

কলা ও সমাজবিজ্ঞান অনুষদের অধিভুক্ত বিএইন ইংলিশ (ইংরেজি), এলএলবি (অনার্স), বিএসএস ইন সোশিওলোজি (সমাজবিজ্ঞান), বিএসএস ইন ইনফরমেশন স্টাডিজ, বিএসএস ইন পপুলেশন অ্যান্ড পাবলিক হেল্থ সায়েন্স (জনসংখ্যা এবং জনস্বাস্থ্য বিজ্ঞান) বিভাগেও আবেদন চলছে।

বিজ্ঞান ও প্রকৌশল অণুষদের অধিভুক্ত বিএসসি ইন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, বিএসসি ইন ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (তথ্য এবং যোগাযোগ), বিএসসি ইন ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (তড়িৎ ও তড়িৎ প্রকৌশল), বিএসসি ইন সিভিল ইঞ্জিনিয়ারিং (পুরকৌশল), বিএসসি ইন জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি, বিএসসি ইন ম্যাথমেটিক্স (গনিত), ব্যাচেলর অফ ফার্মেসী (বিফার্ম) বিভাগে আবেদন চলছে।

আরও পড়ুন: স্বয়ংক্রিয়ভাবে ইউজিসির নজরদারিতে আসছে ২০ কর্মকাণ্ড

বিশ্ববিদ্যালয়ে যেসব স্নাতকোত্তর প্রোগ্রামসমূহে আবেদন চলছে: এমফার্ম, এমএস ইন সিএসই, এলএলএম, মাস্টার্স অফ সায়েন্স ইন  ডেটা সায়েন্স অ্যান্ড এনালাইসিস, মাস্টার্স পপুলেশন, রির্পোডাকটিভ হেল্থ, জেনডার অ্যান্ড ডেভেলপমেন্ট (এমপিআরএইচজিডি), স্নাতকোত্তর ডিপ্লোমা, জনস্বাস্থ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা (পিপিডিএম), উদ্যোক্তা বিষয়ে স্নাতকোত্তর ডিপ্লোমা উন্নয়ন (PGDED) বিভাগে।  

বিশ্ববিদ্যালয়ের যেসব এমবিএ স্নাতকোত্তর প্রোগ্রামসমূহের আবেদন চলছে: এমবিএ, ইএমবিএ, এমডিএস, এমএসএস ইন ইকোনমিক, এমএ ইন ইংলিশ, এমএ ইন টেসোল বিভাগে। 
 
ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের আবেদন প্রক্রিয়া: অনলাইনে ভর্তির ফর্ম এবং ফি প্রদানের বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েসবাইটে পাওয়া যাবে।

আবেদনের শেষ সময়: স্নাতক প্রোগ্রামে আবেদনের শেষ সময় ১৬ মে। স্নাতকোত্তর এমবিএ প্রোগ্রামের আবেদনের শেষ সময়: ১৮ মে। এছাড়া অন্যান্য বিভাগে স্নাতকোত্তর প্রোগ্রামে আবেদনের শেষ সময় ভিন্ন ভিন্ন সময়ে উল্লেখ করা হয়েছে। 
 
ভর্তি পরীক্ষা: স্নাতক ও এমবিএ প্রোগ্রামের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৯ মে। এছাড়া অন্যান্য বিভাগের স্নাতকোত্তর প্রোগ্রামে ভর্তি পরীক্ষা ভিন্ন ভিন্ন সময়ে অনুষ্ঠিত হবে।


সর্বশেষ সংবাদ