ইস্ট ওয়েস্টের ২২তম সমাবর্তন ঘিরে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা

ইস্ট ওয়েস্টের ২২তম সমাবর্তন ঘিরে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা
ইস্ট ওয়েস্টের ২২তম সমাবর্তন ঘিরে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা  © ফাইল ফটো

দেশের অন্যতম স্বনামধন্য বেসরকারি ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের (ইডব্লিইউ) ২২তম সমাবর্তন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২রা মার্চ (বৃহস্পতিবার)। এবারের সমাবর্তনে ডিগ্রি প্রদান করা হবে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের ২৩৫১ জন শিক্ষার্থীকে। আর এ সমাবর্তনকে ঘিরে উৎসাহ-উদ্দীপনার কমতি নেই শিক্ষক-শিক্ষার্থী ও সমাবর্তন প্রত্যাশী গ্র্যাজুয়েটদের মাঝে। সমাবর্তনে অংশ নিতে আগ্রহী গ্র্যাজুয়েটরা ইতোমধ্যেই তাদের সংগ্রহ করেছেন নির্দিষ্ট গাউন, ট্যাসেল, টুপি ও ব্যাগ।

সমাবর্তনে মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আব্দুল হামিদের সম্মতিক্রমে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সমাবর্তন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এ সময় তিনি গ্র্যাজুয়েটদের মধ্যে ডিগ্রি প্রদান করবেন। এ দিন অনুষ্ঠান শুরু হওয়ার কথা রয়েছে সকাল আটটা থেকে; তবে, অনুষ্ঠানের মূল আনুষ্ঠানিকতা শুরু হবে সকাল এগারটা থেকে।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখবেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম.এম শহীদুল হাসান, ট্রাস্টি বোর্ডের চেয়ারপার্সন সৈয়দ মনজুর এলাহী, বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা উপাচার্য ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন। এছাড়াও সমাবর্তন বক্তা হিসেবে অনুষ্ঠানে বক্তব্য রাখবেন শিক্ষাবিদ ও প্রখ্যাত লেখক রাষ্ট্রবিজ্ঞানী অধ্যাপক ড. রওনক জাহান। এদিন শিক্ষামন্ত্রীর কাছ থেকে স্বর্ণপদক গ্রহণ করা শিক্ষার্থীদের থেকে তাদের পক্ষে একজন শিক্ষার্থী বক্তব্য রাখবেন। 

প্রথম পর্বের অনুষ্ঠান শেষে মধ্যাহ্নভোজন বিরতির পর ২য় পর্বের কার্যক্রমে বিভিন্ন বিভাগের সমাবর্তনে অংশ নেওয়া সকল শিক্ষার্থীকে তাদের একাডেমিক সনদপত্র প্রদান করা হবে। 

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ২২ তম সমাবর্তনে স্বর্ণপদক প্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে রয়েছেন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের স্নাতকোত্তর ডিগ্রিধারী সামিয়া বিনতে হাসান; তার সিজিপিএ ৪। একই বিভাগের স্নাতক ডিগ্রিধারী সুমনা ইয়াছমিন, তার সিজিপিএ ৩.৯৯ এবং সমান সিজিপিএ নিয়ে ব্যাচেলর অব বিজনেস এডমিনিস্ট্রেশন বিভাগের স্নাতক ডিগ্রিধারী ফারহানা হক মাহি৷ 

এদিন অনুষ্ঠানে অন্যদের মধ্যে সমাবর্তনে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ এর সদস্যরা, ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ জিয়াউল হক মামুন, কোষাধ্যক্ষ, আমন্ত্রিত অতিথি, অনুষদ সমূহের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, একাডেমিক কাউন্সিলরের সদস্য, শিক্ষক, সমাবর্তন নেওয়া শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা।


সর্বশেষ সংবাদ