গবিসাসের সাথে পিঠা উৎসব প্রচার উপকমিটির মতবিনিময় সভা

গবিসাসের সাথে  মতবিনিময় সভা পিঠা উৎসব প্রচার উপকমিটির
গবিসাসের সাথে মতবিনিময় সভা পিঠা উৎসব প্রচার উপকমিটির   © টিডিসি ছবি

গণ বিশ্ববিদ্যালয় (গবি) এর আয়োজনে আসন্ন পিঠা উৎসবকে সফল করার লক্ষ্যে গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস) এর সাথে মতবিনিময় সভা করেছে পিঠা উৎসব আপ্যায়ন, দাওয়াত, ব্যানার ও প্রচার উপকমিটি। রবিবার (৮ জানুয়ারি) গবিসাসের বর্তমান সভাপতি বরাতুজ্জামান স্পন্দনের সভাপতিত্বে সংগঠনটির কার্যালয়ে উক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেখানে উপস্থিত ছিলেন উপকমিটির প্রধান ও বায়োকেমিস্ট্রি ও মলিকুলার বায়োলজি বিভাগের বিভাগীয় প্রধান ড. ফুয়াদ হোসেন।

আলোচনা সভার পরে উপকমিটির সদস্যবৃন্দ গবিসাসের মাধ্যমে পিঠা উৎসবের প্রমোশনাল ভিডিও উন্মোচন করেন এবং দাওয়াত কার্ড প্রদানের মাধ্যমে গবিসাস সদস্যদের নিমন্ত্রণ জানান।

গবিসাসের সভাপতি বরাতুজ্জামান স্পন্দন বলেন, পিঠা উৎসব সফলভাবে সম্পন্ন হলেই আজকের এই সভা সফল বলে গণ্য করা হবে। আমাদের সকলের সম্মিলিত প্রচেষ্টাই পিঠা উৎসবের সফলতা আনতে পারবে। আমরা আমাদের জায়গা থেকে সর্বোচ্চ সহযোগিতা করবো ইনশা আল্লাহ।

আরও পড়ুন: স্কুল ছুটি দিয়ে প্রতিমন্ত্রীর ছেলের বউভাতে তিন উপজেলার শিক্ষকেরা

মতবিনিময়কালে উপকমিটির প্রধান ড. ফুয়াদ হোসেন বলেন, এবারের পিঠা উৎসবকে সবচেয়ে বড় ও সুন্দর উৎসব করতে চাই। গবিসাসকে আমাদের সাথে প্রচারের জন্য সার্বিক সহযোগিতা করতে আহবান করছি। এর সাথে পিঠা উৎসব বাস্তবায়নে সার্বিক পরামর্শ প্রদান করবে বলে আশা করছি।

এসময় আরও উপস্থিত ছিলেন আপ্যায়ন, দাওয়াত, ব্যানার ও প্রচার উপকমিটির সদস্য বিবিএ বিভাগের প্রধান রাবিব কামাল প্রিয়ম ও লেকচারার মোঃ ইকবাল হোসেন, সিএস ই বিভাগের সিনিয়র লেকচারার মোঃ রাসেল মিয়া, ইইই বিভাগের লেকচারার মৃদুল কান্তি সাহা, গবিসাসের সাধারণ সম্পাদক হাসিব মীর সহ অন্যান্য সদস্য এবং পিঠা উৎসবের সহযোগী শিক্ষার্থীরা।

উল্লেখ্য, করোনা মহামারির কারণে ২০২১-২২ সালে পিঠা উৎসব পালন করতে না পারলেও এবার শীতে বাঙ্গালির পিঠাপুলির আমেজকে ক্যাম্পাসে পুনরায় রূপ দিতে আগামী ১২ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা টানা তৃতীয় বারের মত পিঠা উৎসব পালন করতে যাচ্ছে। পিঠা উৎসবে বাহারি পিঠার পাশাপশি বাঙালির বিভিন্ন ঐতিহ্য ও আদিবাসীদের নিজস্ব ঐতিহ্যের প্রদর্শনী গণ বিশ্ববিদ্যালয়ের পিঠা উৎসবের অন্যতম আকর্ষণ।