ঢাবি ছাত্রদল নেতাকর্মীদের ঢাকায় উপস্থিত থাকার প্রেস বিজ্ঞপ্তিটি ‘ভুয়া’

ঢাবি ও ছাত্রদলের লোগো
ঢাবি ও ছাত্রদলের লোগো  © সংগৃহীত

গতকাল সোমবার (২৬ জুন), ‘বিশেষ কারণে চলতি মাসের ৩০ তারিখ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রদলের নেতাকর্মীদের ঢাকায় উপস্থিত থাকার নির্দেশ’ শীর্ষক দাবিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি প্রেস বিজ্ঞপ্তি প্রচার করা হচ্ছে। যা সম্পূর্ণ বানোয়াট ও মিথ্যাচার বলে জানিয়েছে শাখা ছাত্রদল। আজ মঙ্গলবার রাতে ঢাবি ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম সোহেল বিষয়টি নিশ্চিত করে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, এটি ভুয়া প্রেস বিজ্ঞপ্তি। এর মাধ্যমে সাধারণ মানুষকে বিভ্রান্ত না হওয়ার আহবান জানাবো আমি। 

গতকাল সোমবার ঢাবি শাখা ছাত্রদলের প্যাড ব্যবহার করে ওই প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, “প্রিয় সহযোদ্ধাবৃন্দ, আসসালামু আলাইকুম। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সকল নেতাকর্মীকে জানাই পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা। দেশ ও জাতির মুক্তির জন্য আপনারা বিগত দিনে রাজপথে থেকে সকল কর্মসূচি সফলভাবে পালন করেছেন এর জন্য আপনাদের ধন্যবাদ। এরই ধারাবাহিকতায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের এবং সব হলের নেতাকর্মীদের আগামী ৩০/৬/২০২৩ তারিখে বিশেষ কারণে ঢাকায় উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হল। যারা বাড়িতে আছেন তাদের দ্রুত ঢাকা আসার অনুরোধ রইলো। উক্ত বার্তা প্রেরণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সংগ্রামী সভাপতি খোরশেদ আলম সোহেল এবং বিপ্লবী সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম।” এই প্রেস বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন শাখা ছাত্রদলের দপ্তর সম্পাদক মো. মাহমুদুল হাসান।

 

ভুয়া প্রেস বিজ্ঞপ্তিটি

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম সোহেল বলেন, ছাত্রদলের প্যাড ব্যবহার করে ঢাকায় আগামী ৩০ তারিখ আসার জন্য একটি বিজ্ঞপ্তিটি দেওয়া হয়েছে। সেটি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। ছাত্রদল যখন ক্যাম্পাসে প্রবেশ করবে, তখন সকল সাধারণ শিক্ষার্থী, ক্রিয়াশীল ছাত্রসংগঠন এবং সংবাদমাধ্যমকে জানিয়ে আসবে। আমি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি হিসেবে অনুরোধ করবো কেউ বিভ্রান্ত না হওয়ার জন্য।

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ‘স্বপ্নের ঢাকা বিশ্ববিদ্যালয়’ নামক ফেসবুক গ্রুপে শাখা ছাত্রদলের দপ্তর সম্পাদক মো. মাহমুদুল হাসান এক পোস্টে লেখেন, “স্বপ্নের ঢাকা বিশ্ববিদ্যালয়" গ্রুপে আজকে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নামে যে প্রেস বিজ্ঞপ্তিটি দেওয়া হয়েছে সেটি সম্পূর্ণ ভুয়া এবং ভিত্তিহীন। কাজেই, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল শাখা ছাত্রদলের নেতৃবৃন্দসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে ভুয়া প্রেস বিজ্ঞপ্তির কারণে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ করা হলো “


সর্বশেষ সংবাদ