সামান্য বেতনে কাজ করা যুবকটিই এখন বিশ্বের শীর্ষ ধনী

  © সংগৃহীত

প্রণয় পাথলে নামের এক ব্যক্তি সম্প্রতি এক যুবকের পুরোনো ছবি টুইটারে পোস্ট করেন। তারপর সেই ছবি টুইটার দুনিয়ায় ভাইরাল হয়ে যায়। ভাইরাল হওয়ারি কথা! কারণ ছবিটি যে বর্তমান বিশ্বের শীর্ষ ধনী টেসলা ও স্পেসএক্সের মালিক এলন মাস্কের।

ছবি শেয়ার করে ওই ব্যক্তি লিখেছেন, ৯০ এর দশকের শুরুর দিকে এলন মাস্ক পালো আল্টোতে একটি ভিডিও গেম কোম্পানিতে কাজ করতেন। ওই ভিডিও গেম কোম্পানির নাম ছিল রকেট সায়েন্স।

এলন মাস্কের নিজের নজরে এসেছে ওই টুইট। তিনি ওই টুইট নিয়ে লেখেন ‘আদ্যিকাল’।

ভাইরাল হওয়া ছবিটি ৯০ এর দশকের। তখন এলন মাস্ক ‘রকেট সায়েন্স’ নামের এক কোম্পানিতে জুনিয়র কর্মী হিসেবে কর্মরত ছিলেন। এই যুবকই নিজ কর্মগুণে পরে হয়ে উঠলেন মিলিয়ন মিলিয়ন ডলারের মালিক।

জানা গেছে, ৯০ এর দশকে ওই ভিডিও কোম্পানির চাকরিটি এক সময় ছেড়ে দেন এলন মাস্ক। পরে তৈরি করেন নিজের কোম্পানি স্পেসএক্স। পরে প্রতিষ্ঠা করেন টেসলা নামে আরও একটি প্রতিষ্ঠান। এরপর আর কখনও পেছন ফিরে তাকাতে হয়নি। এলন মাস্ক বনে গেছেন বিশ্বের শীর্ষ ধনী।

গত বছরের শীর্ষ ধনী অ্যামাজনের প্রধান নির্বাহী কর্মকর্তা জেফ বেজসকে সরিয়ে এই স্থান দখল করলেন তিনি।

এলন মাস্ক বর্তমানে পৃথিবীর অন্যতম শীর্ষ ধনী। বর্তমানে তার মোট সম্পদের পরিমাণ ১৮ হাজার ৫০০ কোটি (১৮৫ বিলিয়ন) ডলার। গত বছরের শীর্ষ ধনী অ্যামাজনের প্রধান নির্বাহী কর্মকর্তা জেফ বেজসকে সরিয়ে এই স্থান দখল করলেন তিনি।


সর্বশেষ সংবাদ