ভারতের ১৪০ কোটি মানুষ উদ্বিগ্ন, বাংলাদেশ প্রসঙ্গে বললেন মোদি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  © হিন্দুস্তান টাইমস

স্বাধীনতা দিবসে লালকেল্লার মঞ্চ থেকে বাংলাদেশি হিন্দু ও সংখ্যালঘুদের সুরক্ষা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার (১৫ আগস্ট) তিনি বলেছেন, বাংলাদেশের হিন্দুদের নিয়ে উদ্বিগ্ন ১৪০ কোটি ভারতবাসী। হিন্দুস্তান টাইমস বাংলার খবরে এ তথ্য জানানো হয়েছে।

নরেন্দ্র মোদী বলেন, বাংলাদেশের পরিস্থিতি যাতে দ্রুত স্বাভাবিক হয়ে ওঠে, সেই আশা করছেন। সেইসঙ্গে বর্তমানে বাংলাদেশে হিন্দু এবং সংখ্যালঘুদের সুরক্ষা সুনিশ্চিত করারও বার্তা দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘বাংলাদেশে যা কিছু হয়েছে, সেটা নিয়ে প্রতিবেশী দেশ হিসেবে চিন্তা যে হচ্ছে, সেটা বুঝতে পারছি। আমি আশা করছি, শিগগিরই পরিস্থিতি স্বাভাবিক হয়ে উঠবে। বিশেষত ওখানকার হিন্দু এবং ওখানকার সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের সুরক্ষা যাতে সুনিশ্চিত হয়, সেটা চাইছেন ১৪০ কোটি দেশবাসী (ভারতবাসী)।’ 

আরো পড়ুন: ছাত্র-জনতা হত্যার তদন্ত দ্রুতই শুরু করবে জাতিসংঘ

ভারতের প্রধানমন্ত্রীর ভাষ্য, নয়াদিল্লি সবসময় চায়, বাংলাদেশে উন্নয়ন হোক। উন্নয়নের পথে হেঁটে যাক বাংলাদেশ। মোদীর কথায়, ‘ভারত সবসময় চায় যে শান্তি-সমৃদ্ধির পথে চলুক আমাদের প্রতিবেশী দেশ। শান্তির প্রতি অঙ্গীকারবদ্ধ আমরা। আগামী দিনে বাংলাদেশের বিকাশযাত্রার প্রতি আমাদের সর্বদা শুভকামনা থাকবে। কারণ আমরা মানবজাতির কল্যাণের বিষয়ে চিন্তিত।’

এই প্রথম উদ্বেগ প্রকাশ করলেন না ভারতের প্রধানমন্ত্রী। গত সপ্তাহে যখন বাংলাদেশের অন্তর্র্বতীকালীন সরকারের প্রধান হিসেবে শপথগ্রহণ করেন মহম্মদ ইউনুস, সে সময়ও হিন্দুসহ সংখ্যালঘুদের সুরক্ষা নিশ্চিত করার ওপর জোর দেন।


সর্বশেষ সংবাদ