স্ত্রীর মৃত্যু সংবাদ পেতেই নিজের গুলিতে সরকারি কর্মকর্তার আত্মহত্যা

শিলাদিত্য চেটিয়া
শিলাদিত্য চেটিয়া  © সংগৃহীত

হাসপাতালে ক্যান্সারে আক্রান্ত স্ত্রীর মৃত্যু হয়েছে—  সেই সংবাদ শোনার সঙ্গে সঙ্গে হাসপাতাল চত্বরেই গুলি চালিয়ে আত্মহত্যা করলেন ভারতের আসামের এক শীর্ষ সরকারি কর্মকর্তা। আজ মঙ্গলবার (১৮ জুন) আসামের নেমকেয়ার হাসপাতালে এ ঘটনা ঘটে। নিহত ওই কর্মকর্তার নাম শিলাদিত্য চেটিয়া। তিনি আসাম সরকারের স্বরাষ্ট্র ও রাজনৈতিক বিভাগের সচিব হিসেবে কর্মরত ছিলেন। 

আসাম সরকারের স্বরাষ্ট্র ও রাজনৈতিক বিভাগের সচিব পদে দায়িত্ব নেওয়ার আগে তিনি আসমের তিনসুকিয়া এবং সোনিতপুর জেলার পুলিশ সুপার ছিলেন। আইপিএসের আত্মহত্যার ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ।

জানা যায়, দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন শিলাদিত্যের স্ত্রী। ২০০৯ ব্যাচের আইপিএস শিলাদিত্য এ নিয়ে দীর্ঘ দিন ধরেই বিপর্যস্ত ছিলেন। স্ত্রীর চিকিৎসার জন্যে গত চার মাস ধরে ছুটিতে ছিলেন তিনি। হাসপাতালে চিকিৎসাধীন থাকাকালীন মঙ্গলবার মারা যান শিলাদিত্যের স্ত্রী। সেই সময়ে হাসপাতালেই ছিলেন ওই সরকারি কর্মকর্তারা। স্ত্রীর মৃত্যুর খবর পাওয়ার কয়েক মিনিটের মধ্যেই হাসপাতাল চত্বর গুলির আওয়াজে কেঁপে ওঠে। আতঙ্ক ছড়ায় হাসপাতালের রোগী এবং কর্মীদের মধ্যে। পরে জানা যায়, নিজেকে গুলি করে আত্মহত্যা করেছেন শিলাদিত্য।

আসাম পুলিশের মহাপরিচালক (ডিজিপি) জিপি সিং এ মৃত্যুর ঘটনায় শোকপ্রকাশ করে এক্স হ্যান্ডেলে লেখেন, ক্যান্সার আক্রান্ত স্ত্রী মৃত্যু সংবাদ পাওয়ার কয়েক মিনিটের মধ্যেই এই পদক্ষেপ নেন শিলাদিত্য। তাঁর মৃত্যুতে আসামের পুলিশ পরিবার গভীরভাবে শোকাহত।


সর্বশেষ সংবাদ