গাজা নীতির বিরোধীতা করে মার্কিন পররাষ্ট্র দপ্তরের কর্মকর্তার পদত্যাগ

পদত্যাগ করা যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের আরবি ভাষার মুখপাত্র হালা রারিত
পদত্যাগ করা যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের আরবি ভাষার মুখপাত্র হালা রারিত  © ইন্টারনেট

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের আরবি ভাষার মুখপাত্র হালা রারিত পদত্যাগ করেছেন। ফিলিস্তিনের গাজা ভূখণ্ডে ইসরাইলের নৃশংস হামলার বিষ যুক্তরাষ্ট্রের নীতির বিরোধিতা করে এ সিদ্ধান্ত নিয়েছেন তিনি। মার্কিন দপ্তরের তৃতীয় কর্মকর্তা হিসেবে তিনি পদত্যাগ করলেন। স্থানীয় সময় বৃহস্পতিবার (২৫ এপ্রিল) পদত্যাগপত্র জমা দেন এ কর্মকর্তা।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, হালা রারিত ছিলেন দুবাই আঞ্চলিক মিডিয়া হাবের ডেপুটি ডিরেক্টর। ১৮ বছর আগে রাজনৈতিক ও মানবাধিকারবিষয়ক কর্মকর্তা হিসেবে স্টেট ডিপার্টমেন্টে যোগ দেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি লিখেছেন, যুক্তরাষ্ট্রের গাজা নীতির বিরোধিতা করে পদত্যাগ করেছি।

এক মাস আগে পররাষ্ট্র দপ্তরের মানবাধিকার ব্যুরোর অ্যানেল শেলাইন পদত্যাগ করেন। আর পররাষ্ট্র দপ্তরের (স্টেট ডিপার্টমেন্ট) কর্মকর্তা জোশ পল গত বছরের অক্টোবরে পদত্যাগ করেন।

আরো পড়ুন: ইসরায়েল বিরোধী বিক্ষোভে অংশ নেওয়ায় আমেরিকায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী গ্রেপ্তার

গাজায় ইসরায়েলের অভিযান শুরুর পর জো বাইডেনের ধ্বংসাত্মক ও অন্যায্য অস্ত্র নীতির বিরোধিতা করে পদত্যাগ করেন পররাষ্ট্র দপ্তরের কর্মকর্তা জশ পল। তিনি দেশটির অস্ত্র সরবরাহ বিভাগের পরিচালক ছিলেন। এছাড়া চলতি বছরের জানুয়ারিতে শিক্ষা বিভাগের ফিলিস্তিনি-আমেরিকান বংশোদ্ভূত সিনিয়র কর্মকর্তা তারিক হাবাশও পদত্যাগ করেছিলেন।


সর্বশেষ সংবাদ