৫০ যাত্রী নিয়ে সেতু থেকে নিচে পড়ল বাস

ভারতের ওড়িশায় ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়া বাস
ভারতের ওড়িশায় ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়া বাস  © হিন্দুস্তান টাইমস

ভারতের ওড়িশায় ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ল কলকাতাগামী একটি বাস। এতে অন্তত পাঁচ জন যাত্রীর মৃত্যু হয়েছে। এছাড়া আরও ৪০ জন যাত্রী আহত হয়েছেন। সোমবার রাতে জাজপুরের বারবাটি ব্রিজ থেকে পড়ে যায় বাসটি। এ দুর্ঘটনার খবর পেয়ে যাত্রীদের জন্য ক্ষতিপূরণের ঘোষণা করেছেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক।

প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, ব্রিজে ওঠার পর বাসটির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলেন চালক। এর জেরেই নীচে পড়ে গিয়ে বিপত্তি ঘটে। দুর্ঘটনার খবর পেয়ে সেখানে ছুটে যান পুলিশ ও স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা। একে একে যাত্রীদের বাস থেকে বের করে আনা হয়। আহতদের স্থানীয় হাসপাতালে পঠানো হয়। পরে জানা যায়, যাত্রীদের মধ্যে পাঁচজনের মৃত্যু হয়েছে। 

রাতেই দুর্ঘটনাগ্রস্ত বাসটিকে ব্রিজের নীচে থেকে তোলার চেষ্টা শুরু হয়। দুর্ঘটনাগ্রস্ত বাস যাত্রীদের জন্যে ক্ষতিপূরণের ঘোষণা দেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। সোশ্যাল মিডিয়ায় শোক প্রকাশ করে তিনি লেখেন, বারবাটি এলাকায় একটি যাত্রিবাহী বাস দুর্ঘটনা কবলে পড়ে। সে খবরে আমি মর্মাহত। 

আরো পড়ুন: ইসরায়েলে হামলার তথ্য যুক্তরাষ্ট্রকে দিয়েছিল সৌদি আরব

দুর্ঘটনার তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে, বাসটিতে প্রায় ৫০ জন যাত্রী ছিলেন। গুরুতর আহত কিছু যাত্রী রাতেই স্থানীয় ধর্মশালা হাসপাতাল থেকে স্থান্তারিত করা হয় কটকের এসসিবি মেডিক্যাল কলেজ হাসপাতালে। যতক্ষণ না বাসটিকে দুর্ঘটনাস্থল থেকে উদ্ধার করা হচ্ছে, ততক্ষণ মৃতের সংখ্যা সম্পর্কে নিশ্চিত ভাবে কিছু বলতে নারাজ স্থানীয় প্রশাসন। 

দুর্ঘটনার পরই ১৬ নম্বর জাতীয় সড়কে যানবাহনের লম্বা লাইন পড়ে যায়। দেখা দেয় যানজট। জাজপুরের কালেক্টর ও জেলাশাসক নিখিল পবন কল্যাণ বলেছেন, উদ্ধারকর্মীরা গ্যাস কাটার ব্যবহার করে বাস থেকে ৪৭ জনকে বের করে এনেছেন। জাজপুরের পুলিশ সুপার বিনীত আগরওয়াল জানিয়েছেন, নিহতদের পরিচয় এখনও জানা যায়নি। খবর: হিন্দুস্তান টাইমস।


সর্বশেষ সংবাদ