কাবা থেকে তিন কিলোমিটার দূরে গেল তারাবি নামাজের কাতার (ভিডিও)

মক্কা
মক্কা  © সংগৃহীত

পবিত্র নগরী মক্কায় রমজানের দ্বিতীয় জুমার তারাবির নামাজে মুসল্লিদের সংখ্যা এত বেশি ছিল যে, বলা হচ্ছে মক্কার ইতিহাসে এত মুসল্লির একসঙ্গে নামাজ আদায় কখনো দেখা যায়নি। মুসল্লিদের নামাজের কাতার কাবার গ্র্যান্ড মসজিদ পেরিয়ে সাড়ে তিন কিলোমিটারেরও বেশি দূরের মাআলা এলাকায় পৌঁছেছিল। খবর গালফ নিউজের।

গত শুক্রবারের (২৩ মার্চ) মাআলা এলাকায় মুসল্লিদের তারাবির নামাজ পড়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ড্রোন থেকে তোলা ভিডিওটিতে দেখা যাচ্ছে, নিচে হাজার হাজার মানুষ একসঙ্গে কাতারবদ্ধ হয়ে নামাজ আদায় করছে।

আল মাআলা মক্কার একটি প্রসিদ্ধ এলাকা। এই এলাকায় বহু আবাসিক ও বাণিজ্যিক ভবন রয়েছে। এছাড়া মহানবী হযরত মোহাম্মদ (সা.)-এর অনেক সঙ্গিনীসহ ইসলামিক ব্যক্তিত্বের কবর রয়েছে এখানে।

প্রতিবছর লাখ লাখ মানুষ হজ ও উমরাহ পালনের উদ্দেশ্যে মক্কা ভ্রমণ করে থাকেন। আল্লাহর নৈকট্য অর্জনের জন্য কেউ কেউ এখানে দীর্ঘ সময় অবস্থান করেন। এছাড়া রমজান মাস ওমরা পালনের জন্য আদর্শ মৌসুম এবং এ মাসেই রয়েছে ইতিকাফ করার সুযোগ। এজন্য রমজান মাস জুড়ে মক্কা মদিনায় ভিড় লেগেই থাকে। তবে এবারের রমজানে মুসল্লিদের জনসমাগম ছাড়িয়ে গেছে বিগত বছরগুলোর সকল রেকর্ডকে।

ভিডিও দেখতে এই লিংকে ক্লিক করুন


সর্বশেষ সংবাদ