পাকিস্তানে পিটিআই ও পিএমএল-এনের হাড্ডাহাড্ডি লড়াই, হেরেছেন নওয়াজ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ  © সামা টিভি

পাকিস্তানে সাধারণ নির্বাচনের ভোট গণনার কাজ চলছে। এ পর্যন্ত ২৬৫ আসনের মধ্যে মাত্র ১৯ আসনের ফল পাওয়া গেছে। ডনসহ কয়েকটি গণমাধ্যম বলছে, এতে ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা ছয়টি, নওয়াজ শরীফের পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল-এন) সাতটিতে এবং পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) পাঁচটি আসনে জয়লাভ করেছে। 

তবে এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, পিটিআই সমর্থিত প্রার্থীরা ছয়টি, পিএমএল-এন পাঁচটি এবং পিপিপি চারটিতে জিতেছে। এদিকে সামা নিউজ জানিয়েছে, সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ খাইবার পাখতুনখাওয়ার মানসেহরা আসনে স্বতন্ত্র প্রার্থীর কাছে বড় ব্যবধানে হেরে গেছেন।

চতুর্থ মেয়াদে নওয়াজ শরীফের ক্ষমতায় আসার খবর গণমাধ্যমে প্রচার হয়েছে নির্বাচনের আগে। তবে তার হেরে যাওয়ায় বিস্মিত অনেকে। দ্বিতীয় আসনেও পিছিয়ে রয়েছেন নওয়াজ শরীফ। সামা টিভি এমন খবর দিয়েছে।

আরো পড়ুন: ‘প্রকৌশলীদের নোবেল’ পেলেন বাংলাদেশি অধ্যাপক

মানসেহরা থেকে পাওয়া ফলাফলে দেখা যায়, নওয়াজ শরীফ এ আসনে ৬৩ হাজার ৫৪টি ভোট পেয়েছেন। স্বতন্ত্র প্রার্থী শাহজাদা গাস্তাসাপ পেয়েছেন ৭৪ হাজার ৭১৩ ভোট। ১১ হাজার ৬৫৯ ভোটে পরাজিত হয়েছে তিনবারের সাবেক প্রধানমন্ত্রী। স্বতন্ত্র প্রার্থী শাহজাদা সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সমর্থক কি না তা বলেনি সংবাদমাধ্যম।


সর্বশেষ সংবাদ