পূর্ব মেদিনীপুরের মাধ্যমিক পরীক্ষার্থীদের বাসে যাতায়াতে লাগবে না ভাড়া

পূর্ব মেদিনীপুরের মাধ্যমিক পরীক্ষার্থীদের যাতায়াতের ভাড়া মওকুফ করেছে বাস মালিক সংগঠন
পূর্ব মেদিনীপুরের মাধ্যমিক পরীক্ষার্থীদের যাতায়াতের ভাড়া মওকুফ করেছে বাস মালিক সংগঠন  © হিন্দুস্তান টাইমস

পশ্চিমবঙ্গের মাধ্যমিক শিক্ষাক্ষার্থীদের ২০২৪ সালের মাধ্যমিক পরীক্ষা শুরু হচ্ছে। প্রত্যেকটি কেন্দ্রে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। তারই মাঝে খুশির খবর শোনালো রাজ্যের পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন এবং বাস মালিক সংগঠন। পরীক্ষা কেন্দ্রে যাওয়ার জন্য পরীক্ষার্থীদের বাস ভাড়া ফ্রি করা হয়েছে।

সিদ্ধান্ত অনুযায়ী, মাধ্যমিক পরীক্ষার্থীদের সুবিধার কথা মাথায় রেখে পূর্ব মেদিনীপুর জেলায় পরীক্ষা কেন্দ্রে যাতায়াতের ভাড়া মওকুফ করেছে জেলার বাস মালিক সংগঠন। পূর্ব মেদিনীপুরে সরকারি ও বেসরকারি বাসে মাধ্যমিক পরীক্ষার্থীদের যাওয়ার পথে দিতে হবে না কোনও ভাড়া। জীবনের প্রথম বড় পরীক্ষায় বসছে জেলার ৬৬ হাজার ২২১ জন পরীক্ষার্থী। ছাত্র পরীক্ষার্থী—৩১ হাজার ৮৬৪ ও ছাত্রী ৩৪ হাজার ৩৫৭ জন।

মাধ্যমিকের মূল পরীক্ষা কেন্দ্র ৭৩টি এবং সহযোগী পরীক্ষা কেন্দ্র ৩৭টি। জেলা বাস মালিক সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, মাধ্যমিক পরীক্ষার্থীদের যাতায়াতের বাস ভাড়া দিতে হবে না। তবে অভিভাবক যদি যান তাহলে ভাড়া দিতে হবে। আগে কখনও এমন সিদ্ধান্ত হয়নি। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের উদ্যোগে এ পদক্ষেপ নেওয়া হয়েছে, যাতে যাতায়াত করতে পরীক্ষার্থীরা অসুবিধায় না পড়ে।

আরো পড়ুন: বাংলাদেশে নিষিদ্ধ বা বাজেয়াপ্ত হয়েছিল যেসব বই

মাধ্যমিক পরীক্ষার সময়ও এগিয়ে আনা হয়েছে। তাতে সকালেই বেরিয়ে পড়তে হবে পরীক্ষার্থীদের। সকাল ৬টা থেকে পর্যাপ্ত বাস পাওয়া যাবে জেলার মাটিতে। যাতায়াতের রাস্তায় যেখানেই পরীক্ষা কেন্দ্র পড়বে, সেখানে স্টপেজ না থাকলেও বাস পরিষেবা পাওয়া যাবে। উচ্চমাধ্যমিক পরীক্ষার সময় একই সিদ্ধান্ত নেওয়া হবে কিনা সেটা জানা যায়নি। খবর: হিন্দুস্তান টাইমস।


সর্বশেষ সংবাদ