বিজয় দিবসকে স্মরণ করল লিথুয়ানিয়া প্রবাসী বাংলাদেশিরা

  © টিডিসি ফটো

লিথুয়ানিয়াতে বাংলাদেশি কমিউনিটি অফ লিথুয়ানিয়ার আয়োজনে নানা কর্মসূচির মাধ্যমে মহান বিজয় দিবস উদযাপন করেছে প্রবাসী বাংলাদেশিরা।

বাংলাদেশ সময় শনিবার (১৬ ডিসেম্বর) সন্ধ্যায় কর্মসূচী শুরু হয়। জাতীয় সংগীত পরিবেশন, স্বাধীনতার মহান স্থপতি, সকল বীরশ্রেষ্ঠ, বীর প্রতীক এবং মুক্তিযুদ্ধের সাথে সংশ্লিষ্ট সকলকে স্মরণের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু করা হয়। এ সময় বঙ্গবন্ধু মহান মুক্তিযুদ্ধে আত্মত্যাগী সকল শহীদদের রুহের মাগফিরাত কামনাসহ দেশবাসীর জন্য দোয়া করা হয়। 

কমিউনিটির সভাপতি মেহেদি হাসান রানার নেতৃত্বে এবং মোহাইমিনুল কাইয়্যুম এর সঞ্চালনায় মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা সভা, কুইজ প্রতিযোগিতা, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, বিজয়ের আনন্দে কেক কাটাসহ লটারি এবং রাতের খাবারের আয়োজন করা হয়।

May be an image of 3 people and text that says "Bangla আয়োজ Commu .huania"

এ সময় কমিউনিটির সভাপতি বলেন, আমরা দেশ থেকে অনেক দূরে থাকলেও দেশের প্রতি ভালোবাসা ও দায়িত্ববোধ কমেনি। দেশ স্বাধীন হয়েছে বলেই আমরা আজ বাংলাদেশের পরিচয় বহন করতে পারছি। দূরে থেকেও আমাদের উচিত যথাযথভাবে দেশের বিজয় ছিনিয়ে আনা বীর ব্যক্তিত্বদের স্মরণ করা। এরই ধারাবাহিকতায় আমাদের এই আয়োজন। আমাদের দেশ ও দেশের ইতিহাস স্মরণ রাখতে এ ধরনের কর্মসূচী অব্যাহত থাকবে। আমরা বিদেশের মাটিতেও আমাদের আত্মত্যাগ ও সাহসিকতার ইতিহাস এভাবে ছড়িয়ে দিতে চাই।

কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন কমিউনিটির প্রতিষ্ঠাতা সদস্য ফরিদ আক্তার, আজহারুল আলম অপু, প্রীতম রয়, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সকল বাংলাদেশি এবং কয়েকজন বিদেশি শিক্ষার্থীসহ বিভিন্ন কোম্পানিতে কর্মরত অনেক বাংলাদেশি।


সর্বশেষ সংবাদ