যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে বন্দুকধারীর হামলায় ৩ জন নিহত

  © সংগৃহীত

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসের ইউনিভার্সিটি অফ নেভাদায় বন্দুকধারীর হামলায় অন্তত তিনজন নিহত হয়েছেন। এই ঘটনায় একজন গুরুতর আহত হয়েছেন। পাল্টা প্রতিরোধে সন্দেহভাজন ব্যক্তিও মারা গেছে বলে বুধবার (৬ ডিসেম্বর) এক সংবাদ সম্মেলনে জানিয়েছে লাস ভেগাস মেট্রোপলিটন পুলিশ বিভাগের শেরিফ কেভিন ম্যাকমাহিল। খবর সিএনএনের।

হামলার প্রত্যক্ষদর্শী ও ইউনিভার্সিটি অফ নেভাদা লাস ভেগাসের এক ছাত্র সিএনএনকে বলেছেন, ক্লাস চলাকালীন তারা শব্দ শুনে প্রথমে কেউ চিন্তিত ছিল না। পরে একটি অ্যালার্ম বেজে ওঠে। ‘আমি এর আগে কখনও এমন অ্যালার্ম শুনিনি, এটি ফায়ার অ্যালার্মের মতো শোনায়নি।’

ইউনিভার্সিটি পুলিশ সার্ভিসেস সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছে, বুধবার সেখানে গুলির ঘটনার পর লাস ভেগাসের কর্তৃপক্ষ এখনও ইউনিভার্সিটি অফ নেভাদা লাস ভেগাস ক্যাম্পাসের ভবনগুলো খালি করছে। কর্তৃপক্ষ এলাকাটি খালি না হওয়া পর্যন্ত ক্যাম্পাসে অবস্থানরতদের আশ্রয় দিতে বলেছে এবং ঘটনাটিকে একটি ‘সক্রিয় তদন্ত’ হিসেবে বর্ণনা করেছে।

আরও পড়ুন: যুক্তরাষ্ট্রের কাছে ৫০ বিলিয়ন ডলার ক্ষতিপূরণ চেয়েছে ইরান

এই ঘটনায় মার্কিন প্রেসিডেন্ট বাইডেন আক্রান্তদের পরিবারের প্রতি সহানুভূতি প্রকাশ করেছেন। অন্যদিকে কংগ্রেসে রিপাবলিকানদের পক্ষ থেকে অস্ত্র এবং উচ্চ-ক্ষমতার ম্যাগাজিনের ওপর নিষেধাজ্ঞার আহ্বান জানিয়েছ। অন্যান্য স্থানীয় কর্মকর্তারাও ভেগাস ক্যাম্পাসের মর্মান্তিক এ ঘটনায় হতাশা প্রকাশ করেছেন।

সিএনএন বিশ্লেষণ অনুযায়ী, ইউনিভার্সিটি অফ নেভাদায় হামলাসহ এই বছর এ পর্যন্ত ৮০টি মার্কিন স্কুলে গুলি চালানো হয়েছে। এর মধ্যে কে-১২ ক্যাম্পাসে ৫১টি এবং বিশ্ববিদ্যালয় ও কলেজ ক্যাম্পাসে ২৯টি গুলির ঘটনা ঘটেছে।


সর্বশেষ সংবাদ