কলকাতায় মেডিকেল ভর্তিচ্ছু খুন, লাশ মিলল স্যুটকেসে

ভারতের কলকাতায় এক মেডিকেল ভর্তিচ্ছু খুন হয়েছেন
ভারতের কলকাতায় এক মেডিকেল ভর্তিচ্ছু খুন হয়েছেন  © প্রতীকী ছবি

ডাক্তারি প্রবেশিকার (নিট) জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। সেই শিক্ষার্থীকে অপহরণ করে খুনের অভিযোগ উঠেছে। শুক্রবার ভোরে ভারতের কলকাতার নিউটাউন এলাকায় একটি বাড়ির স্যুটকেস থেকে এক শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে। তাঁর মুখ সেলোটেপ দিয়ে বাঁধা ছিল।

শিক্ষার্থীকে অপহরণ করে খুন করা হয়েছে বলে অভিযোগ পরিবারের। মুক্তিপণ না দেওয়ায় খুন করা হয়েছে বলে অভিযোগ। এ ঘটনায় দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। আটক করা হয়েছে দুই বান্ধবীসহ আরও চারজনকে। এক অভিযুক্ত ঘটনার কথা স্বীকার করেছে বলে দাবি পুলিশের।

পুলিশ জানিয়েছে, নিহত শিক্ষার্থী মালদহের বৈষ্ণবনগর এলাকার বাসিন্দা। নাম সাজিদ হোসেন। নিটের প্রস্তুতির জন্য নিউটাউনে ভাড়াবাড়িতে থাকতেন। নিউটাউন সেকেন্ড লেনের তারুলিয়াতে গৌতম নামের একজনের বাড়ি থেকে শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে। বাড়িতে খাটের নীচে  স্যুটকেসের মধ্যে থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ। গ্রেপ্তার করা হয়েছে গৌতম ও পাপ্পু সিংহকে।

আরো পড়ুন: কমিটির মাধ্যমে নিযুক্ত ৫৫৮ জন শিক্ষকের চাকরি বাতিল!

গত ৪ অক্টোবর থেকে সাজিদের আর খোঁজ পাওয়া যায়নি। মেসের বন্ধুরাই তার পরিবারকে খবর দেন। তারপরই সাজিদের পরিবার নিউটাউনে আসে। পরদিন থানায় নিখোঁজ ডায়েরি করা হয়। কয়েক মাস ধরে মহিষবাথান বক্স ব্রিজ এলাকায় ভাড়া থাকতেন তিনি। কয়েক জনের সঙ্গে তাঁর বন্ধুত্বও হয়। বাড়ি থেকে তাকে টাকা পাঠানো হত। পুলিশের অনুমান, টাকার লোভেই সাজিদকে অপহরণ করা হয়।

পরিবারের অভিযোগ, সাজিদকে অপহরণ করে খুন করা হয়েছে। ৩০ লাখ টাকা মুক্তিপণ চেয়ে দুষ্কৃতকারীরা ফোনও করে। সে টাকা না দেওয়ায় খুন বলে অভিযোগ সাজিদের বাবার।

গৌতম খুনের কথা স্বীকার করেছেন বলে পুলিশ জানিয়েছে। জেরায় গৌতম জানায়, মদ খাইয়ে বালিশ চাপা দিয়ে খুন করা হয়। তারপর মুখে টেপ লাগিয়ে রাখা হয়। মুক্তিপণ চাওয়ার আগেই খুন করা হয় বলে ধারণা পুলিশের। গৌতমের রেস্তরাঁ ব্যবসাও রয়েছে। খবর: আনন্দবাজার।


সর্বশেষ সংবাদ