জিয়া খান আত্মহত্যা মামলা: অভিনেতা সূরজ পাঞ্চোলি বেকসুর খালাস

জিয়া খান ও সূরজ পাঞ্চোলি
জিয়া খান ও সূরজ পাঞ্চোলি  © সংগৃহীত

অভিনেত্রী জিয়া খানের আত্মহত্যার প্রায় এক দশক পরে তার প্রেমিক এবং অভিনেতা সুরজ পাঞ্চোলিকে প্ররোচনার অভিযোগ থেকে খালাস দিয়েছে মুম্বাইয়ের একটি বিশেষ সিবিআই আদালত। শুক্রবার, অভিনেতা জিয়া খানের মৃত্যুর ঘটনায় মুম্বাইয়ের একটি বিশেষ কেন্দ্রীয় তদন্ত ব্যুরো (সিবিআই) আদালত রায় দেয়। রায় ঘোষণার সময় সিবিআই আদালতে উপস্থিত ছিলেন সুরজ। খবর এনডিটিভি

মুম্বাইয়ের বিশেষ সিবিআই আদালতের বিচারক এএস সাইয়েদ বলেন, "পর্যাপ্ত প্রমাণের অভাবে আদালত সূরজ পাঞ্চোলিকে বেকসুর খালাস দিয়েছে।" 

২৫ বছর বয়সী জিয়া খানকে ৩ জুন, ২০১৩ সালে মুম্বাইয়ে তার জুহুর বাড়িতে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। পরে পুলিশ ছয় পৃষ্ঠার চিঠির ভিত্তিতে সূরজ পাঞ্চোলিকে গ্রেপ্তার করে, যেটি জিয়ার লেখা ছিল।  এক সপ্তাহ পরে জব্দ করা ওেই চিঠির ভিত্তিতে, কথিতভাবে তার লেখা, মুম্বাই পুলিশ মামলা করেছে সূরজ পাঞ্চোলি ধারা 306 (আত্মহত্যায় প্ররোচনা) এর অধীনে এবং তাকে গ্রেপ্তার করা হয়েছিল। চিঠিতে তিনি সূরজের সাথে তার অস্থির সম্পর্কের কথা বলেছিলেন এবং বলেছিলেন যে তিনি তার দ্বারা শারীরিক এবং মানসিকভাবে নির্যাতন করেছিলেন। এবং ভারতীয় দণ্ডের অধীনে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে মামলা করা হয়।

জিয়া অমিতাভ বচ্চনের বিপরীতে ‘নিশাব্দ’ সিনেমায় অভিনয়ের জন্য সর্বাধিক পরিচিতি পেয়েছিলেন। এছাড়া তিনি আমির খানের গজনী সিনেমায় অভিনয়ের মাধ্যমে দর্শকদের দৃষ্টি আকর্ষণ করেছিলেন। নিজের স্বল্প সময়ের ক্যারিয়ারের মাধ্যমে দর্শকদের মেনে জায়গা করে নিয়েছিলেন জিয়া। তার মৃত্যুর ঘটনাটি সে সময়ের সবচেয়ে আলোচিত ঘটনা ছিল।


সর্বশেষ সংবাদ