‘সানবির রং তুলি’র রয়্যালিটি রাঙাবে সুবিধাবঞ্চিত শিশুদের ঈদ

সুবিধাবঞ্চিত শিশুদের সাথে শিশুতোষ গল্পগ্রন্থ সানবির রংতুলি’র লেখক শেখ আব্দুল্লাহ ইয়াছিন
সুবিধাবঞ্চিত শিশুদের সাথে শিশুতোষ গল্পগ্রন্থ সানবির রংতুলি’র লেখক শেখ আব্দুল্লাহ ইয়াছিন  © টিডিসি ফটো

শিশুতোষ গল্পগ্রন্থ সানবির রং তুলি’র সম্পূর্ণ রয়্যালিটি (লেখকের প্রাপ্ত সম্মানির অর্থ) সুবিধাবঞ্চিত শিশুদের দিয়েছেন বইটির লেখক শেখ আব্দুল্লাহ ইয়াছিন। রবিবার (১৬ এপ্রিল) চট্টগ্রাম নগরীর আর. বি কনভেনশন হলে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ভলান্টিয়ার ফর বাংলাদেশের (ভিবিডি) এক অনুষ্ঠানে তা শিশুদের দেওয়া হয়েছে।

সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদের হাসি ফোটাতে ও ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতে এ উদ্যোগ বলে জানিয়েছেন তরুণ লেখক শেখ আব্দুল্লাহ ইয়াছিন। গতবছর বইমেলায় অক্ষরবৃত্ত প্রকাশনী হতে গল্পগ্রন্থটি প্রকাশিত হয়। মেলায় বইটির মোড়ক উন্মোচন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য ড. শিরীন আক্তার চৌধুরী।

শিশু-কিশোর গল্পগ্রন্থ ‘সানবির রং তুলি’তে শিশুদের হীনমন্যতা, বাবা-মা কিংবা অভিভাবকদের শিশুদের ইচ্ছে বা চাওয়া-পাওয়াকে চাপিয়ে সন্তানদের উপর তাদের ইচ্ছে ছাপিয়ে দেওয়ার অবশ্যম্ভাবী ফলের বিপরীতে শিশুদের প্রতিক্রিয়া এবং তার থেকে উত্তরণের উপায় নিয়ে সাজানো হয়েছে গল্পগ্রন্থটি।

তরুণ লেখক শেখ আব্দুল্লাহ ইয়াছিন তার বইটিতে দেখিয়েছেন, এসব থেকে বেরিয়ে এসে কিভাবে সন্তান ও অভিভাবকের মাঝে একটি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গঠন করা যায়-তা নিয়ে। বইটি ইতোমধ্যে বেশ সাড়া ফেলেছে; অক্ষরবৃত্ত থেকে প্রকাশিত বইটির স্টক ফুরিয়েছে ২০২৩ এর বইমেলায়।


সর্বশেষ সংবাদ