কত কোটি ডলার পাচ্ছেন টুইটার চাকরিচ্যুত ৩ কর্মকর্তা

টুইটার লোগো
টুইটার লোগো  © সংগৃহীত

বিশ্বের অন্যতম শীর্ষ ধনী ইলন মাস্কের হাতে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের ভার আসার পর চাকরিচ্যুত হওয়া তিন কর্মকমর্তাকে প্রায় ১০ কোটি ডলারের বেশি ক্ষতিপূরণ দেয়া হবে।

শনিবার (২৯ অক্টোবার) ব্লুমবার্গ নিউজের বরাতে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি

চাকরি হারানো কর্মকর্তারা হলেন টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পরাগ আগারওয়াল, প্রধান আর্থিক কর্মকর্তা নেড সেগাল এবং আইন ও নীতিবিষয়ক প্রধান বিজয়া গাড্ডে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, প্রতিষ্ঠানের নিয়ম অনুযায়ী হিসাব কষে ব্লুমবার্গ বলছে, পরাগ আগারওয়াল পাবেন ৫০ মিলিয়ন ডলার, নেড সেগাল পাবেন ৩৭ মিলিয়ন ডলার আর বিজয়া গাড্ডে পাবেন ১৭ মিলিয়ন ডলার।

প্রতিবেদনে আরও বলা হয়, অন্য প্রতিষ্ঠানের মতো টুইটারের নীতিমালায়ও চাকরিচ্যুতির পর কর্মীর দেনা-পাওনা মেটানোর নিয়ম রয়েছে। সে হিসেবে সবই পরিশোধ করা হবে তিন কর্মকর্তাকে। একই সঙ্গে এক বছরের স্বাস্থ্যবীমা বাবদ প্রত্যেককে দিতে হবে ৩১ হাজারের ডলারের মতো।

২০১১ সালে টুইটারে যোগ দেন ভারতীয় বংশোদ্ভূত পরাগ আগারওয়াল। ২০১৭ সালে কোম্পানির প্রধান প্রযুক্তি কর্মকর্তা হন তিনি। এরপর ২০২১ সালের নভেম্বরে টুইটারের সিইও করা হয় তাকে।

আরও পড়ুন: বিটাকে বিনামূল্যে প্রশিক্ষণ, থাকছে এককালীন বৃত্তি।

বৃহস্পতিবার ৪ হাজার ৪০০ কোটি ডলারে টুইটার কিনে নেয়ার পরই ওই তিন কর্মকর্তাকে চাকরিচ্যুত করেন ইলন মাস্ক।

আগরওয়ালের ক্ষেত্রে, যিনি প্রায় এক দশক ধরে টুইটারে ছিলেন, তিনি দৃঢ়ভাবে ধরেছিলেন যে কোম্পানিটি মাস্কের অধিগ্রহণের মাধ্যমে শেয়ার প্রতি ৫৪.২০ ডলার দেখতে পাবে। যদিও টেসলার সিইও বলেছিলেন যে পরিচালনার প্রতি তার আস্থা নেই। চুক্তির বিরুদ্ধে মামলা চলাকালীন উভয়ের মধ্যে বিতর্কিত পাঠ্য বিনিময় হয়েছিল।

প্রসঙ্গত, ইলন মাস্কের টুইটার কেনার খবর প্রথম যখন ছড়ায়, তখনই পরাগ চাকরিচ্যুত হতে পারেন বলে আভাস পাওয়া যায়। ইলন মাস্ক টুইটার কিনতে চাইছেন, এমন খবর চলতি বছরের এপ্রিল থেকেই নেটিজেনদের মুখে মুখে। মে মাসের দ্বিতীয় সপ্তাহে টুইটার কেনার পরিকল্পনা থেকে সাময়িকভাবে সরেও এসেছিলেন ইলেকট্রিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠাতা টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)।


সর্বশেষ সংবাদ