টানা ৩ হাজার ৭৩১ বার দড়ি লাফ দিয়ে গিনেস রেকর্ড

দড়িলাফ দিচ্ছেন ফিলিপাইনের রিয়ান অ্যালোনজো
দড়িলাফ দিচ্ছেন ফিলিপাইনের রিয়ান অ্যালোনজো  © সংগৃহীত

টানা ৩ হাজার ৭৩১ বার দড়ি লাফ দিয়ে দ্বিতীয়বার গিনেস রেকর্ডে নিজের নাম লেখালেন ‘স্কিপম্যান’ হিসেবে পরিচিত ফিলিপাইনের নাগরিক রিয়ান অ্যালোনজো। খবর রয়টার্স

শরীরের মেদ ঝড়ানোর জন্য সাধারণত দড়িলাফ ব্যায়ামটি করা হলেও রিয়ান এটিকে এতটাই আয়ত্তে নিয়ে নিয়েছেন যে এই দড়িলাফ তার যেন একটা নেশা।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের পক্ষ থেকে বলা হয়েছে, ৩৫ বছর বয়সী রিয়ান অ্যালোনজো টানা ৩ হাজার ৭৩১ বার দড়িলাফ দিয়েছেন। এর আগে এই রেকর্ড ছিল ২ হাজার ৪০৫ বার লাফ দেওয়ার।

এর আগে ২০২১ সালে ৪০ হাজার ৯৮০ বার দড়িলাফ দিয়ে রেকর্ড করেছিলেন রিয়ান। সেই সময় ১২ ঘণ্টা লাফিয়েছিলেন। ওই রেকর্ড করার ক্ষেত্রে প্রতি একবার লাফে দুবার দড়ি পায়ের নিচ দিয়ে পার করেছেন তিনি।

আরও পড়ুন: ডেঙ্গুতে প্রাণ গেল আইইউবিএটি শিক্ষার্থীর।

রিয়ান একজন শরীরচর্চাবিদ। দড়িলাফ ছাড়াও তিনি নানা ধরণের শরীরচর্চা করে থাকেন। দৌড়েছেন, বক্সিং, বাস্কেটবল এসব ধরণের খেলায়ও অংশ নেন তিনি। তবে তার দড়িলাফের কৌশলগুলোর মধ্যে রয়েছে নানা ভিন্নতা।

মাথার ওপর দিয়ে দড়ি ঘুরিয়ে এনে লাফ দিয়ে পায়ের নিচ দিয়ে বের করা। এ ক্ষেত্রে দুই পা-ই একত্রে ওপরে ওঠাতে হয়। আবার ক্রিস ক্রস হলো, দুই হাতকে পরস্পরের বিপরীত দিকে নিয়ে দড়িলাফ দেওয়া। এ ছাড়া লাফ দিয়ে শুধু শরীরে পাশ দিয়ে দড়ি ঘুরিয়ে নেওয়া কিংবা একবার লাফ দিয়ে পায়ের নিচ দিয়ে দুবার দড়ি ঘুরিয়ে নিয়েও এই ব্যায়াম করে থাকেন রিয়ান।

New Project - 2022-10-26T094059-337


সর্বশেষ সংবাদ