বেতনের টাকায় শিক্ষার্থীদের ইলিশ মাছ খাওয়ালেন শিক্ষকেরা

ইলিশ মাছ
ইলিশ মাছ  © ফাইল ছবি

শিগগিরই পুজোর ছুটি শুরু হবে স্কুলে। তার আগে শিক্ষার্থীদের অভিনব উপহার দিলেন শিক্ষকের। ভারতের পূর্ব মেদিনীপুর জেলার মনসন্তোষ পার্ট বেসিক স্কুলের সাতজন শিক্ষক মধ্যাহ্নভোজে ইলিশ মাছ খাওয়ালো শিক্ষার্থীদের। ছাত্রদের চমকে দিতে নিজেদের বেতনের টাকায় ১৫ কেজি ইলিশ মাছ কেনেন। শিক্ষার্থীদের সঙ্গে বসে শিক্ষকরাও ইলিশ খান।

গত মঙ্গলবার ১৮৫ জন ছাত্রকে ইলিশ মাছ খাওয়ানোর ব্যবস্থা করেন সাতজন শিক্ষক। ১৫ কেজি ইলিশ কিনতে ১৫ হাজার টাকা খরচ করেছেন তারা। ইলিশ ছাড়াও মেনুতে ছিল মিষ্টি কুমড়ো, আলুর সবজি ও চাটনি। সহকারী শিক্ষক সুশান্ত কুমার বেরা বলেন, দিনের বেশিরভাগ সময় স্কুলে কাটাই। তাই ভাবলাম একদিনের জন্য মেনু পরিবর্তন করে তাদের খুশি করা যায়। তাই পূজার আগে ইলিশ মাছ খাওয়ানোর ব্যবস্থা।

আরো পড়ুন: কলেজে ভর্তিতে ঘুষ নেওয়ার অভিযোগে অধ্যাপক গ্রেপ্তার

ইলিশ পেয়ে বেজায় খুশি শিক্ষার্থীরা। এক ছাত্র বলে, অন্যান্য দিন সবজি, মাছ বা ডিম খাই। কিন্তু আজ সবাইকে ইলিশ মাছ খাওয়ালেন। খুব ভালো লেগেছে। ইলিশের সঙ্গে আলুর তরকারি ও চাটনি ছিল। খবর: হিন্দুস্তান টাইমসের।

পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুরের একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সম্প্রতি ১২ জন শিশু দুপুরের খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়ে। পরে জানা যায়, রাঁধুনি লবনের পরিবর্তে ডিটারজেন্ট পাউডার মিশিয়ে দিয়েছিলেন। এছাড়াও টিকটিকি, সাপ, পোকা পাওয়া গেছে। এরমধ্যেই শিক্ষকদের এমন উদ্যোগ প্রশংসা কুড়াচ্ছে।


সর্বশেষ সংবাদ